দিনাজপুরে বয়লার বিস্ফোরণে নারীসহ ৩০ শ্রমিক দগ্ধ

দিনাজপুরে যমুনা অটোরাইস মিলে বয়লার বিস্ফোরণে নারীসহ ৩০ জন শ্রমিক দগ্ধ হয়েছেন। এদের মধ্যে ২৮ জনকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের অবস্থা আশঙ্কাজনক। বুধবার ১৯ এপ্রিল বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, দিনাজপুরের সদর উপজেলার গোপালগঞ্জ শেখহাটি এলাকায় যমুনা অটোরাইসমিলে বেলা ১১টার দিকে আকস্মিক বিস্ফোরণ ঘটে। এসময় সেখানে প্রায় অর্ধশত শ্রমিক কাজ করছিল। বিস্ফোরণে ৩০ জন শ্রমিক আহত হয়। এদের মধ্যে গুরুতর আহত ২৮ জনকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এছাড়া আশঙ্কাজনক ৮ জনকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এরা হচ্ছে-অঞ্জলী, আরিফ, মুন্না, রঞ্জিত, রুস্তম, মোকসেদ, নবিউল ও শফিকুল।

দিনাজপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক রফিকুজ্জামান জানান, খবর পাওয়ার সাথে সাথে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।বয়লারটি অনেক পুরোনো ও ফিটনেসবিহীন হওয়ার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। তবে এ ব্যাপারে মিল মালিক সুবল ঘোষের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আজকের বাজার রিপোর্ট: আরআর/১৯.০৪.২০১৭