দুই দিনব্যাপী ২৪তম বার্ষিক ফাতেমা রাণীর তীর্থ উৎসব

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বারমারী সাধু লিওর খ্রিস্টধর্ম পল্লীতে আজ বৃহস্পতিবার থেকে দুদিন ব্যাপি শুরু হচ্ছে দুই দিনব্যাপী ২৪তম বার্ষিক ফাতেমা রাণীর তীর্থ উৎসব। ভ্রাতৃত্ব সমাজ গঠনে ফাতেমা রাণী মা মারিয়া’ এই মুলসুরের উপর ভিত্তি করে এ উৎসব  আয়োজন করা হয়ছে।

তীর্থ উৎসবের সমন্বয়কারী রেভারেন্ড ফাদার তরুণ বনোয়ারী জানান, আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় মহা খ্রিস্টযাগের মাধ্যমে তীর্থ উৎসব শুরু হয়েছে৷ এতে খ্রিস্টযাগ উৎসর্গ করবেন বাংলাদেশের কার্ডিনাল পেট্রিক ডি রোজারিও সিএসসি ৷তাকে সহযোগিতা করবেন ময়মনসিংহ ধর্ম প্রদশের বিশপ পনেন পৌল কুবি সিএসসি। এছাড়া এই তীর্থ উৎসবে বৃহস্পতিবার রাত ৮ টায় আলোর শোভাযাত্রা, পাপ স্বীকার, নীশি জাগরণ অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৮ টায় জীবন্ত ক্রুশের পথ ও বেলা ১২ টায় মহা খ্রিস্টযাগের মাধ্যমে তীর্থ উৎসবের সমাপ্তি ঘোষণা করা হবে। এবারের তীর্থ যাত্রায় ১৫/২০ হাজার রোমান ক্যাথলিক খ্রিস্টভক্তগণ স্বাস্থ্য বিধি মেনে অংশ গ্রহন করবেন বলে আয়োজকরা জানান।এই উৎসবকে ঘিরে যে কোন বিশৃংখলা এড়াতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে নিয়েছে শেরপুর জেলা পুলিশ। উৎসবের পুরো এলাকা জুড়ে বসানো হয়েছে সিসি ক্যামেরা।

নালিতাবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল জানান, খ্রিস্টান ধর্মাবলম্বীদের তীর্থ উৎসবকে নিরাপত্তা দিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৩০০ সদস্য মোতায়েন করা হয়েছে।সাদা পোষাকেও থাকবে গোয়েন্দা বিভাগের লোকজন।

রীতেশ কর্মকার, শেরপুর