দুর্গতদের পাশে যে থাকবে না,তার খবর আছে-কাদের

আমি কারো লাল গোলাপের শুভেচ্ছা নিতে আসিনি। ভাষণ দিতেও আসিনি। আমি প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশের বৃহত্তম হাওর হাকালুকির মানুষের পাশে দাঁড়াতে এসেছি। প্রধানমন্ত্রী সুনামগঞ্জ গিয়েছেন। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, তিনি আপনাদের পাশে আছেন। সরকার আপনাদের পাশে রয়েছে। অকালবন্যায় এই যে সৃষ্ট যন্ত্রণা ও কষ্ট, এই কষ্ট নিয়ে শেখ হাসিনার সরকার রাজনীতি করে না। আপনারা নিজেদের অসহায় ভাববেন না। আপনাদের পাশে সবাই আছে। যে না থাকবে, তার খবর আছে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার (০৯ মে) সকালে জুড়ী উপজেলার নিরোদবিহারী উচ্চবিদ্যালয় মাঠে দূর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন। মন্ত্রী আরও বলেন, আমি এখানে দাঁড়িয়ে ত্রাণমন্ত্রীর সাথে কথা বলেছি। যতদিন না আপনাদের পূনর্বাসন প্রক্রিয়া সম্পন্ন হবে, আপনাদের ঘরে যতদিন নতুন ফসল না উঠবে, ততদিন সরকার আপনাদের সহযোগিতা করে যাবে। এই সাহায্য অব্যাহত থাকবে। মন্ত্রী স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমি যেন এখান থেকে যাওয়ার পর রিপোর্ট না পাই যে মন্ত্রী যাওয়ার পর আর কাউকে পাওয়া যায়নি। আমি দূর্গত মানুষের পাশে দাঁড়িয়ে রাজনীতিক বক্তব্য দিতে চাই না। মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের সবধরনের সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন। আমি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রতিশ্রুতি দিচ্ছি, এই হাকালুকি হাওরের উন্নয়নে যা যা করণীয় তা করবো। এখানে সাহায্যের আশায় অনেকেই হয়তো না খেয়ে এসেছেন। তা ছাড়া এই গরমের মধ্যে ভাষণ দিলে পেট ভরবে না।

বিএনপি প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ ছাড়া আর কেউ কি আপনাদের পাশে এসেছে। আসেনি। বিএনপি এখন মানুষের পাশে যায় না। দু’এক জায়গায় গিয়ে ফটোসেশন করে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাসুকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, হুইপ মো. শাহাব উদ্দিন এমপি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আজিজুর রহমান, কুলাউড়া উপজেরা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, বড়লেখা উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, জুড়ী উপজেলা চেয়ারম্যান গুলশান আরা মিলি, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার কোন মানুষকে না খেয়ে মরতে দেবে না। কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বলেন, যতই দুর্যোগ আসুক আমরা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই দুর্যোগ কাটিয়ে উঠবোই।

আজকের বাজার:এলকে/এলকে/ ৯ মে ২০১৭