দেশে করোনাভাইরাসে আক্রান্তে মৃত্যু হয় আরও ২৩ জনের

Corona Virus In Red Background - Microbiology And Virology Concept - 3d Rendering

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে আজ আরো ২৩ জন মারা গেছেন এবং নতুন করে ৫৬৯ জনের শরীরে প্রাণঘাতি এই ভাইরাস শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘন্টায় আরো ৬৮১ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা বৃদ্ধি পেয়ে ৪ লাখ ৭২ হাজার ৪৩৭ জনে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,‘গত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাস ( কোভিড-১৯ ) আক্রান্ত হয়ে আরো ২৩ জনের মৃত্যু হয়েছে। এতে করোনাভাইরাসের মহামারীতে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৭ হাজার ৯০৬ জনে দাঁড়াল।’

আরো জানানো হয়, একই সময়ে নতুন করে আরো ৫৬৯ জনের শরীরে প্রাণঘাতি এই ভাইরাস শনাক্ত হওয়ায় আক্রান্ত রোগীর মোট সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫ লাখ ২৭ হাজার ৬৩২ জনে দাঁড়িয়েছ।

গত ২৪ ঘন্টায় দেশে সরকার অনুমোদিত ১৯৯ টি ল্যাবরোটরিতে মোট ১৩ হাজার ৪৪৬ টি নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘন্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪ দশমিক ২৩ শতাংশ এবং মোট পরীক্ষা বিবেচনায় সনাক্তের হার ১৫ দশমিক ২৬ শতাংশ।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে দেখা গেছে, আক্রান্তদের মধ্যে ৮৯ দশমিক ৫৪ শতাংশ রোগী সুস্থ্য হয়েছেন এবং ১ দশমিক ৫০ শতাংশ রোগী মারা গেছেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান