দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

আজকেরবাজার ডেস্ক: ভুটানে তাঁর তিনদিনের সরকারী সফর শেষে বৃহস্পতিবার সকালে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।
দ্রুক এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে সকাল ৯টা ৩২ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
অটিজম বিষয়ক একটি আন্তর্জাতিক কনফারেন্সে যোগ দিতে প্রধানমন্ত্রী গত মঙ্গলবার তিনদিনের সরকারী সফরে ভুটান যান। এ সময়ে দু দেশের মধ্যে ৬টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
এছাড়া বুধবার বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং ভুটানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে এবং সূচনা ফাউন্ডেশন (পূর্বের নাম গ্লোবাল অটিজম), অ্যাবিলিটি ভুটান সোসাইটি (এবিএস) এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক কার্যালয়ের কারিগরি সহযোগিতায় রয়্যাল ব্যাংকুয়েট হলে ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন অটিজম অ্যান্ড নিউরোডেভেলপমেন্টাল ডিসঅর্ডার’ বিষয়ে তিনের আন্তর্জাতিক কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে যোগ দিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
‘এএসডি ও অন্যান্য নিউরোডেভেলপমেন্টাল সমস্যায় ব্যক্তি, পরিবার ও সমাজের জন্য কার্যকর ও টেকসই বহুমুখি কর্মসূচি’-এই প্রতিবাদ্যে আয়োজিত সম্মেলনে প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে আরো অংশ নেন, বাংলাদেশের অটিজম এবং নিউরোডেভেলপমেন্টাল ডিসঅর্ডার সম্পর্কিত জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপার্সন সায়মা ওয়াজেদ হোসেন।
আজকেরবাজার:এলকে/এলকে/২০ এপ্রিল,২০১৭