দেশে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত কমলেও মৃত্যু বেড়েছে

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত কমলেও মৃত্যু বেড়েছে। আজ আক্রান্ত হয়েছে ৮ হাজার ৩৫৪ জন, গতকাল হয়েছিল ৯ হাজার ৩৬৯। আজ মারা গেছেন ৪৩ জন, এদের মধ্যে পুরুষ ২৬ জন ও নারী ১৭ জন। গতকাল মারা গিয়েছিল ৩৮ জন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ০৪ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২১ দশমিক ০৭। আজ তা কমে হয়েছে ২০ দশমিক ০৩ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, আজ ৪৩ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৬৭০ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৪৪ হাজার ৬৯৮ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৮ হাজার ৩৫৪ জন। গতকাল ৪১ হাজার ৪৭১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৯ হাজার ৩৬৯ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৮ লাখ ১২ হাজার ৫৭৮ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৮ লাখ ৭৯ হাজার ২৫৫ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৪ হাজার ১১৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪ হাজার ৯২৬ জন। শনাক্তের হার ২০ দশমিক ৪২ শতাংশ। গতকাল এই হার ২০ দশমিক ৯৮ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১১ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ১৫ জন, খুলনা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ২ জন, এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে বরিশাল ও সিলেট বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছে ১০ হাজার ৮০০ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৬ লাখ ২২ হাজার ৮৫৭ জন। সুস্থতার হার ৮৬ দশমিক ৩৬ শতাংশ।