নতুনত্বের সাথে মানিয়ে নিতে মিঠুনের একটু সময় লাগবে

প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে ৪ মাস পর মাঠে ফিরলো বাংলাদেশের কিছু খেলোয়াড়। ফিটনেসকে ঠিক রাখতেই আজ থেকে দেশের চারটি ভেন্যুতে অনুশীলন শুরু করেন জাতীয় দলের নয়জন খেলোয়াড়। করোনার কারনে মিরপুরসহ অন্য ৩টি ভেন্যুকেও সুরক্ষা করা হয়েছে। তাই মিরপুরের পরিবেশ নতুনই লাগছে মোহাম্মদ মিঠুনের। আর দীর্ঘদিন মাঠের বাইরে থাকায়, অনুশীলন শুরুর পর মানিয়ে নিতে সমস্যা হচ্ছে মিঠুনের।

তবে এটি নিয়ে মোটেও চিন্তিত নন, কয়েকটি সেশন হলেই, মানিয়ে নিতে সমস্যা হবে না, মনে করেন মিঠুন। এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) করা কঠোর স্বাস্থ্যবিধি নিয়মের সাথে মানিয়ে নিতে পারবেন বলে আশাবাদি মিঠুন।

বর্তমান পরিস্থিতিতে স্টেডিয়াম খুলতে রাজি ছিলো না ক্রিকেটের শীর্ষস্থানীয় বোর্ড বিসিবি। কিন্তু স্টেডিয়ামে খেলোয়াড়দের অনুশীলনের প্রবল ইচ্ছা থেকে সেখানে পুনরায় ক্রিকেট কার্যক্রম শুরু করে বিসিবি। স্টেডিয়ামের ভেতর সকল স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখে খেলোয়াড়রা। আজ থেকে দেশের ৪ ভেন্যুতে নয়জন খেলোয়াড় ব্যক্তিগত অনুশীলন শুরু করেন। অন্যদের মত মিঠুনও ব্যক্তিগত অনুশীলন করেন। যা তার কাছে একেবারেই নতুন বিষয়।

গত ৪ মাসে এই প্রথম আউটডোরে অনুশীলন করার সুযোগ পেলেন, তাই এটি বড় সুযোগ বলে মনে করেন মিঠুন। বিসিবির পাঠানো ভিডিও ম্যাসেজে তিনি বলেন, ‘৪ মাস পর আকাশের নীচে অনুশীলন করার সুযোগ পেলাম। বিসিবির দেয়া গাইডলাইনে আমরা বাসায় অনুশীলন করেছি। তবে বাড়িতে ও আকাশের নীচে অনুশীলনের মধ্যে ব্যাপক তফাত রয়েছে। দীর্ঘদিন পর ব্যাটিং ও দৌড়াতে কঠিন লাগছে।’

তবে মাঠে ফিরতে পেরে খুশী মিঠুন। তবে সবকিছুর সাথে মানিয়ে নিতে তার আরও সময় প্রয়োজন।  মিথুন বলেন, ‘দীর্ঘদিন পর দৌড়ানো ও ইনডোরে ব্যাটিং করাটা ভালো ছিলো। তবে সবকিছুর সাথে মানিয়ে নিতে সময় লাগবে। তবে আশা করছি, মানিয়ে নিতে বেশি সময় লাগবে না।’ খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান