সুপ্রিয় ও টাইগার সিরিজের ট্রাক্টর বাজারে আনলো এসিআই

সুপ্রিয় সিরিজ ও টাইগার সিরিজ নামে নতুন দুটি মডেলের ট্রাক্টর উদ্বোধন করেছে এসিআই মটরস লিমিটেড। সোমবার, ৮ জুলাই কোম্পানির প্রধান কার্যালয় এসিআই সেন্টারে সোনালিকা ব্রান্ডের এ নতুন ট্রাক্টর সিরিজ দুটির উদ্বোধন করা হয়।

এসিআই মটরস ২০০৭ সালে সোনালিকা ট্রাক্টর এর মাধ্যমে তাদের যাত্রা শুরু, যা বিগত ৫ বৎসর ধরে দেশের শীর্ষ ট্রাক্টর ব্রান্ড হিসেবে রয়েছে।

অনুষ্ঠানে এসিআই মটরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকতা ড. ফা হ আনসারী বলেন, ‘আমাদের অধিকাংশ যুবক কৃষকেরা এখন ট্রাক্টর চলাতে পারে। তাদের জন্য আমরা এসিআই মটরস এবার নিয়ে এসেছি দুটি নতুন মডেলের ট্রাক্টর, যা থেকে তারা উপকৃত হবেন। এই ট্রাক্টারে তাদের জন্য উন্নত টেকনোলজি এবং উন্নত সুযোগ সুবিধা রয়েছে।’

‘নতুন এই ট্রাক্টর দুটি কৃষকের উৎপাদন খরচ কমিয়ে তাদের আরও লাভবান হতে সাহয্য করবে’, যোগ করেন ড. আনসারী।

উদ্বোধন হওয়া নতুন এই ট্রাক্টর দুটিতে অধিক শক্তিশালী তেল সাশ্রয়ী ইঞ্জিন, হাই স্পীড হাই টর্ক গিয়ারবক্স, আকর্ষনীয় প্রজেকশন হেডলাইট, এরোডাইনামিক ডিজাইন, প্রশস্ত ড্রাইভিং প্লাটফর্ম, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ও ক্লাস্টারসহ অত্যাধুনিক অনেক বৈশিষ্ট রয়েছে।

উল্লেখ্য, এসিআই মটরস বাংলাদশের অন্যতম প্রধান কৃষি যান্ত্রিকীকরণ প্রতিষ্ঠান। প্রতি বৎসর প্রতিষ্ঠানটি প্রায় ৩০০০ ট্রাক্টর বিক্রির করে। বিক্রয়োত্তর সেবা এবং গ্রাহক সন্তুষ্টিতে প্রতিষ্ঠানটি তাদের সকল ব্যবসাসমূহে (কৃষি যন্ত্রপাতি, কন্সট্রাকশন ইকুইপমেন্ট, কমার্শিয়াল ভেহিক্যাল, ইয়ামাহা মটরসাইকেল) অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রতিষ্ঠানটি ৬ ঘন্টার মধ্যে দেশের যে কোন স্থানে বিক্রয়োত্তর সেবা প্রদান করে থাকে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইন্টারন্যাশনাল ট্রাক্টরস লিমিটেডের পক্ষে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক দীপক মিত্তাল, পরিচালক রাহুল মিত্তাল, আর্ন্তজাতিক ব্যবসা শাখার সভাপতি এবং প্রধান নির্বাহী কর্মকর্তা গৌরভ সাক্সেনা এবং এসিআই এর পক্ষে গ্রুপের ব্যবস্থাপনার পরিচালক ড. আরিফ দৌলা এবং নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস। এছাড়াও উভয় প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং শভানুধ্যায়ীরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আজকের বাজার প্রতিবেদক/মেহেদী