নতুন নিয়মে আইপিএল

টুর্নামেন্টের মাঝ-সময়ে দল পরিবর্তন করার নিয়ম প্রায়ই দেখা যায় ফুটবল ক্লাব গুলোতে। সে রকম প্রথমবারের মতো আইপিএলেও এমন পরিবর্তন আনতে যাচ্ছে আইপিএল গভর্নিং কাউন্সিল।
মঙ্গলবার আইপিএল গভর্নিং কাউন্সিলের এক বৈঠকে এই ব্যাপারে আলোচনা করা হয়। টুর্নামেন্টে আরো প্লেয়ারকে সুযোগ দিতে এই নিয়ম আনতে যাচ্ছে গভর্নিং কাউন্সিল। মূলত একজন খেলোয়াড় যে ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন, যে দলের হয়ে সাত কিংবা তারও বেশি ম্যাচ খেলতে না পারলে চাইলে সেই খেলোয়াড় দল পরিবর্তন পারবেন।
আইপিএলের অধিকাংশ ম্যাচেই মাঠে নামার সুযোগ পান না ক্রিকেটাররা। টুর্নামেন্টের মাঝ-সময়ে সেই খেলোয়াড়টি দল পরিবর্তন করতে পারবেন যদি কিনা অন্য কোন দল তাকে নিতে ইচ্ছুক হয়। তবে নতুন নিয়মের বিষয়টি এখনো চূড়ান্ত করেনি আইপিএল গভর্নিং কাউন্সিল।
বিসিসিআইয়ের এক সুত্র অনুযায়ী, “অনেক ক্রিকেটারই থাকেন, যারা কিনা খেলার সুযোগ পান না এবং অধিকাংশ সময়ই ডাগ-আউটে বসে থাকতে হয়। একটি ফ্র্যাঞ্চাইজি নিলামে একজন ক্রিকেটারকে দলে নিলে এবং পরবর্তীতে টিম কম্বিনেশনের কারণে খেলাতে না পারলে চাইলে অন্য দলে যেতে পারবে। এই বিষয়ে সব ফ্র্যাঞ্চাইজির সঙ্গে সভায় আলোচনা হয়েছে, অনেকেই এই বিষয়ে সম্মতি প্রকাশ করেছে।”
আজকের বাজার: সালি / ৩০ নভেম্বর ২০১৭