না’গঞ্জে অপহরণ ও হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকায় শিশু সন্তান রমজান শিকদারকে (৯) অপহরণ ও মুক্তিপণ না পেয়ে হত্যা করার মামলায় ৩ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছে নারায়ণগঞ্জের আদালত।

৯ আগষ্ট বুধবার নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মিয়াজী শহিদুল আলম চৌধুরী এ যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

যাবজ্জীবন পাওয়া আসামিরা হলেন, হামিদুল হক, রিপন, আফরোজা।

পিপি আব্দুর রহিম জানান, হত্যার পর আসামিদের গ্রেফতার ও তাদের বিরুদ্ধে সকল প্রমাণের মাধ্যমে তাদের দোষি সাব্যস্ত করতে পেরেছি। এখন শুধুমাত্র রায় বাস্তবায়নের প্রত্যাশা।

আসামির স্বীকারোক্তিতে উঠে এসেছে কিভাবে অপহরণ করা হয়েছে, কোথায় রেখে নির্যাতন করা হয়েছে এবং কিভাবে হত্যা করা হয়েছে। আসামিদের জবানিতে ও সকল সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে হত্যার সকল বিষয়া উঠে আসে আদালতের কাছে।

নিহত শিশুর মা মর্জিনা বেগম এ রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, ‘আদালত সকল প্রমাণ পেয়েও আদালত সন্তোষজনক রায় দিতে ব্যর্থ হয়েছে। আমার ছেলের হত্যার এ রায়ে আমি সন্তুষ্ট নই। আমার তৃতীয় ছেলের হত্যার উপযুক্ত বিচার প্রাপ্তি থেকে আমাকে বঞ্চিত করা হয়েছে।’

প্রসঙ্গত, ২০১৩ সালের ৭ সেপ্টেম্বর হামিদুল হক, রিপন ও আফরোজা জালকুড়িতে সিকদার বাড়ির বাড়িওয়ালা ইসমাইল সরদারের শিশুপুত্র রমজান শিকদারকে অপহরণ করে ১০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। পরে সেই টাকা না পেয়ে রমজানকে হত্যা করে তারা।

আজকের বাজার: এলকে/এলকে ০৯ আগস্ট ২০১৬