নারায়ণগঞ্জে ২ জেএমবি গ্রেফতার

আজকেরবাজার ডেস্ক: নারায়ণগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দুই সদস্য গ্রেফতার।
মহানগরীর সিদ্ধিরগঞ্জ এলাকায় সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে এদের গ্রেফতার করে র‌্যাব-১১।
মঙ্গলবার দুপুরে র‌্যাব-১১-এর অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমেদের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।
গ্রেফতারকৃতরা হলেন কুমিল্লার তিতাসের আবদুর রহমান ওরফে সোহেল (২৫) ও কুমিল্লার দাউদকান্দির ফয়সাল আহেমদ (৪৪)। এরা নিহত জঙ্গি সারোয়ার-তামিম গ্রুপের সক্রিয় সদস্য বলে দাবি করেছে র‌্যাব।
র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আবদুর রহমান ও ফয়সাল স্বীকার করেন যে তাঁরা ৬-৭ এপ্রিল কুমিল্লা ও নারায়ণগঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার জেএমবি সদস্য এবং তাঁদের পরিকল্পিত নাশকতার কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তাঁরাও ওই সংগঠনের দাওয়াতি কার্যক্রম পরিচালনা করতেন। এ ছাড়া ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ও ইন্টারনেট ব্যবহার করে, তাঁদের এমএলএম কোম্পানির সদস্যদের কাছে জঙ্গিবাদী মতবাদ প্রচার করে আসছিলেন।
প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ৬-৭ এপ্রিল র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড ও কুমিল্লা গৌরীপুর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির (নিহত সারোয়ার-তামিম গ্রুপের) আট সদস্যকে বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জামাদিসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাঁদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করা হয়। আসামীদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে, তাঁরা জানায়, গ্রেফতার জঙ্গিদের মধ্যে জামাল ওরফে রাসেল জিহাদি জেএমবির গ্রেফতার আট সদস্য গ্রুপের প্রধান সমন্বয়ক হিসেবে কাজ করছিলেন। তাঁদের আরও জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়। এ তথ্যের ভিত্তিতেই র‌্যাব-১১-এর সদস্যরা অভিযান চালিয়ে এই দুজনকে গ্রেফতার করেন।
আজকেরবাজার:আরআর/এলকে/১৯ এপ্রিল,২০১৭