নাসিরপুর ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চলছে

মৌলভীবাজার সদর উপজেলার নাসিরপুর এলাকায় সন্দেহজনক জঙ্গি আস্তানায় অভিযান চলছে। ভারী বৃষ্টির কারণে আবহাওয়া বৈরি হয়ে পড়ায় সকালে এ অভিযান শুরু করা যায়নি। বৃষ্টির বেগ কমে যাওয়ায় এ অভিযান ফের শুরু হয়েছে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম’র (সিটিটিসি) প্রধান মো. মনিরুল ইসলাম জানান, বৈরি আবহাওয়ার কারণে ভোর থেকে অভিযান শুরু করতে পারিনি।এখন নাসিরপুরে অভিযান চালাচ্ছে সোয়াট।নাসিরপুরের অভিযান শেষ করে আমরা বড়হাটে অভিযান শুরু করবো। সে লক্ষ্যে অপারেশন পরিকল্পনা করা হচ্ছে।

তবে এখনও নাসিরপুরের জঙ্গি আস্তানার ভবনটি সোয়াট দখলে নিতে পারেনি বলেও জানান তিনি। মৌলভীবাজারের পৌর শহর বড়হাটের আবু শাহ (রহ.) দাখিল মাদরাসার পার্শ্ববর্তী সন্দেহভাজন ‘জঙ্গি আস্তানা’ এলাকা পরিদর্শন শেষে মনিরুল ইসলাম এসব কথা বলেন।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ১১টার দিকে বড়হাটের আবু শাহ (রহ.) দাখিল মাদরাসার গেটে এসে পৌঁছান। এরপর তিনি ‘জঙ্গি আস্তানা’ এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে বেরিয়ে সাড়ে ১১টার দিকে তিনি সাংবাদিকদের সাথে কথা বলেন।

এ সময় মনিরুল ইসলাম বলেন, বড়হাটের আস্তানা ঘিরে রাখা হয়েছে। আমরা এইমাত্র জঙ্গি আস্থানা এলাকা রেকি করলাম। বড়হাট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এলাকা দিয়ে যান চলাচল সীমিত করা হয়েছে। জনসাধারণকে নিরাপদে সরিয়ে নেওয়া হচ্ছে।