না খেলে দ্বিতীয় ধাপে আবাহনী

এএফসি কাপ প্লে অফে আগামীকাল মঙ্গলবার সিলেটে ঢাকা আবাহনী ও মালদ্বীপের ক্লাব ভ্যালেন্সিয়ার মধ্যে ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে ম্যাচটি বাতিল করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন। মালদ্বীপের ক্লাব ভ্যালেন্সিয়া আসেনি। প্রতিপক্ষ ঢাকা আবাহনী পরবর্তী প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছে।

সোমবার বিকেলে ঢাকা আবাহনীর ফুটবল ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু বলেন, কিছুক্ষণ আগে ম্যাচ কমিশনার আমাদের জানিয়েছেন এই ম্যাচটি বাতিল হিসেবে গণ্য হচ্ছে। আমরা ১৯ এপ্রিল ম্যাচ পরবর্তী প্লে অফ ম্যাচ খেলব। এএফসি ম্যাচ কমিশনারকে জানিয়েছে সিদ্ধান্তটি। কয়েক ঘণ্টা পর আমরা এএফসি থেকে আনুষ্ঠানিক চিঠি পাব।

মালদ্বীপের ক্লাবটি এই ম্যাচ না খেলায় জরিমানার শিকার হবে। ১৯ এপ্রিল পরবর্তী প্লে অফে আবাহনীর প্রতিপক্ষ কে হবে সেটা নির্ধারণ হবে আগামীকাল। কলকাতায় ভারতের মোহনবাগানের বিপক্ষে খেলবে শ্রীলঙ্কার ব্লু স্টার ক্লাব। এই ম্যাচের জয়ী দলের সঙ্গে প্লে অফ খেলবে বাংলাদেশের ক্লাব আবাহনী। শক্তিমত্তায় মোহনবাগান এগিয়ে থাকায় আবাহনী ভারত যাওয়ার জন্য প্রস্তুতির জন্য ভিসা, টিকিটের প্রয়োজনীয় ব্যবস্থা করছে।

১৯ এপ্রিল ঢাকা আবাহনী জিততে পারলে এএফসি কাপের গ্রুপ পর্বে খেলা নিশ্চিত হবে। লিগ চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশের আরেক ক্লাব বসুন্ধরা কিংস সরাসরি গ্রুপে খেলছে। আর আবাহনীকে প্লে অফ খেলে জায়গা করে নিতে হবে। সরাসরি গ্রুপে জায়গা পাওয়া অন্য দুই দল ভারতের গোকুলাম কেরালা এফসি ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন। ১৮-২৪ মে ভারতের কলকাতায় গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হবে। খবর-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান