নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানালো বিসিবি

বাংলাদেশ দলের আসন্ন সফরের সূচিতে কিছুটা পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড(এনজেডসি)। পূর্ব ঘোষিত সূচি থেকে এক সপ্তাহ পিছিয়ে নতুন তারিখ ঘোষণা করে এনজেডসি। নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ডের সংশোধিত সূচিকে স্বাগত জানিয়ে তাদের ধন্যবাদ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বিসিবি জানিয়েছে, এ মাসের শেষে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার পর সেখানে পৌঁছে প্রস্তুতি নেয়ার জন্য ভালো সময় পাবে জাতীয় দল।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এনজেডসিকে ধন্যবাদ জানিয়েছে বিসিবি লিখেছে, ‘মহামারি পরিস্থিতিতে বাংলাদেশ দলের ভাল প্রস্তুতির সুযোগ করে দিতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা করে আসছি আমরা। কন্ডিশনের সাথে খাপ খাইয়ে নিতে ও সফরকারি দলের পর্যাপ্ত প্রস্তুতির সুযোগ তৈরি করে দিতে তাদের সূচি পরিবর্তনকে আমরা সাধুবাদ জানাই। দেশটিতে পৌঁছে বাধ্যতামুলক কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে পাঁচ দিনের প্রস্তুতি ক্যাম্প করা হবে। দেশটির কন্ডিশনের সাথে মানিয়ে নিতে এটি বাংলাদেশের জন্য সহায়ক হবে।’
আগের সূচি অনুযায়ী তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবার কথা ছিলো ১৩, ১৭ ও ২০ মার্চ। এবার তা হবে ২০, ২৩ ও ২৬ মার্চ। ভেন্যুতে কোন পরিবর্তন আনেনি স্বাগতিকরা। তিনটি ম্যাচ হবে যথাক্রমে- ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে হবে দিবা-রাত্রির।
টি-টুয়েন্টি সিরিজের তিন ম্যাচ হবার কথা ছিলো- ২৩, ২৬ ও ২৮ মার্চ। সেটি পরিবর্তন হয়ে তা হবে- ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল। টি-টুয়েন্টি সিরিজের ভেন্যুতেও কোন পরিবর্তন হয়নি। তবে ম্যাচ অনুযায়ী ভেন্যু বদল হয়েছে। আগের সূচি অনুযায়ী তিনটি টি-টুয়েন্টি ছিলো নেপিয়ার-অকল্যান্ড ও হ্যামিল্টনে। নতুন সূচিতে প্রথম ম্যাচ হবে হ্যামিল্টন, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।
২০১৯ সালে নিউজিল্যান্ডে সর্বশেষ সফরে ক্রাইস্টচার্চে একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সিরিজ শেষ না করে মাঝ পথেই দেশে ফিরেছিল বাংলাদেশ দল। তিন ম্যাচ সিরিজে দু’টি টেস্ট খেলেছিলো টাইগাররা।