নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ

আজকেরবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্যদিয়ে লেনদেন শেষ হয়েছে। রোববার দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।
রোববার, ২৩ এপ্রিল ডিএসইতে ৫০৬ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।  গত সপ্তাহের শেষ কার্যদিবসের তুলনায় ৫১ কোটি ৬৬ লাখ টাকা কম লেনদেন হয়েছে। গেলো বৃহস্পতিবার ডিএসইতে ৫৫৭ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।
ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ২৭৪টির এবং অপরিবর্তিত আছে ১৭টি শেয়ার দর।
এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৮৩ পয়েন্ট কমে ৫ হাজার ৪৩৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৪ পয়েন্টে।
অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৩৪ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।
সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮৪১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৮টির, কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত ১২টি কোম্পানির শেয়ার।
আজকেরবাজার:এসএমজেড/এলকে/২৩ এপ্রিল,২০১৭