নির্বাচন কমিশনের মামলায় আগাম জামিন চেয়ে এমপি নিক্সনের আবেদন

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার হাসপাতাল মোড়ে একই এলাকায় দুই পক্ষ কর্মসূচি দেয়ায় রবিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খাঁন জানান, স্থানীয় সংসদ সদস্য মো. মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থক এবং মুক্তিযোদ্ধা মঞ্চ নামের একটি সংগঠন একই এলাকায় কর্মসূচি দেয়ায় পরিস্থিতি অবনতি হওয়ার আশংকায় সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত হাসপাতাল মোড় ও তৎসংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এদিকে নির্বাচন কমিশনের (ইসি) দায়ের করা মামলায় হাইকোর্টে আগাম জামিন চেয়েছেন ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী।

রবিবার নিক্সন চৌধুরীর আইনজীবীরা বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের হাইকোর্ট বেঞ্চে জামিন আবেদনটি জমা দেন। আগামী মঙ্গলবার জামিন আবেদনের ওপর শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

উল্লেখ, গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে সংসদ সদস্য নিক্সন চৌধুরী জেলা প্রশাসকের সাথে অশোভন আচরণ এবং চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন করে গালিগালাজ, ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দেন বলে অভিযোগ ওঠে। ]

পরে ওই ঘটনায় সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরভদ্রাসন থানায় মামলা দায়ের করেন।