নিহত ৩ জঙ্গির পরিচয় মেলেনি,ডিএনএ টেস্টে সমাধান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় জঙ্গি আস্তানায় নিহতদের একজন ছাড়া বাকিদের পরিচয় জানা যায়নি। পরিচয় নিশ্চিতের জন্য তাদের ডিএনএ পরীক্ষা করা হবে। এজন্য নমুনা নেওয়া হয়েছে। পরিচয় পাওয়া ব্যক্তির নাম আবু কালাম ওরফে আবু।

শুক্রবার দুপুরের দিকে আবুসহ বাকিদের লাশ ময়না তদন্তের জন্য নিয়ে যাওয়া হয়। শিবগঞ্জের জঙ্গি আস্তানার অভিযানে সোয়াত টিমের কয়েকজন সমস্য। শিবগঞ্জ থানা পুলিশ মনে করছে ভেতরে আরও বিস্ফোরক থাকতে পারে। তারা জানিয়েছে, জঙ্গি আস্তানা থেকে একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও একটি সুইসাইড ভেস্ট উদ্ধার করা হয়েছে। সেখানে এখনো উদ্ধারকাজ চলছে।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ওয়ারেছ আলী মিয়া জানান,আবুর লাশ ছাড়া বাকিদের শনাক্ত করা যায়নি। তবে তাদের ডিএনএ’র নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিকে অভিযানে নিহত আবুর মা ফুলসানা বেগম এবং ছোট ভাইয়ের স্ত্রী রুনা বেগম বলেছেন, আবুর লাশ তারা চান না। তবে আবুর মেয়েকে তারা পেতে চান।

উল্লেখ, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ত্রিমোহনী শিবনগর গ্রামের আমবাগানের ভেতরের একটি বাড়িতে জঙ্গিরা আস্তানা গেড়েছে—এমন তথ্যের ভিত্তিতে গত বুধবার ভোরে বাড়িটি ঘেরাও করে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও জেলা পুলিশ। দুই দিন ধরে ঘিরে রাখা বাড়িটিতে অভিযান শেষে চারজন নিহত হওয়ার কথা জানিয়েছে পুলিশ। ওই বাড়ি থেকে এক নারী ও তার শিশুসন্তানকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

আজকের বাজার:এলকে/এলকে/২৮এপ্রিল,২০১৭