নেইমার-এমবাপের গোলে বিধ্বস্ত মোনাকো

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই। অ্যাওয়ে ম্যাচে এমবাপে ও নেইমারের গোলে বড় ব্যবধানে মোনাকোকে হারিয়েছে টমাস টুখেলের দল। এতে ২০ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানটা আরও মজবুত করল পিএসজি। ৮ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে মার্শেই। আর নবম স্থানে নেমে যাওয়া মোনাকোর পয়েন্ট ২৯।

মোনাকোর মাঠে তারদেরই ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে এমবাপে-নেইমারের পিএসজি। প্রথমার্ধেই ২-০ গোলে লিড আদায় করে ফরাসি জায়ান্টরা। দ্বিতীয়ার্ধেও দুই গোল আদায় করে তারা। আর একটি গোল পেয়ে হারের ব্যবধান কমায় মোনাকো।

অ্যাওয়ে ম্যাচ হলেও শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে পিএসজি। লিড পেতেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ২৪ মিনিটে দলকে লিড এনে দেন এমবাপে। বিরতির ঠিক আগে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। আসরে এটি ব্রাজিলিয়ান তারকার ১১তম গোল।

৭২ মিনিটে স্কোরলাইন ৩-০ করে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন সারাবিয়া। মার্কো ভেরাত্তির উঁচু করে বাড়ানো বল পেয়ে ভলিতে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার। ৮৭ মিনিটে একটি গোল শোধ করেন ফরাসি মিডফিল্ডার বাকাইয়োকো। তাতে ম্যাচের গতিপথ অবশ্য একটুও বদলায়নি। যোগ করা সময়ের প্রথম মিনিটে নেইমারের পাস থেকে বল জালে জড়ান এমবাপে।

আজকের বাজার/আরিফ