নৌপথে পণ্য সরবরাহ অব্যাহত রাখা ও শ্রমিকদের সুরক্ষার নির্দেশ দিয়েছে নৌ পরিবহণ মন্ত্রনালয়

নৌপথে পণ্য সরবরাহ অব্যাহত রাখা ও শ্রমিকদের সুরক্ষার নির্দেশ দিয়েছে নৌ পরিবহণ মন্ত্রনালয়। আজ বুধবার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে কর্গো হ্যান্ডলিং বিষয়ে কার্গো ভেসেল মালিক সমিতির প্রতিনিধিদের সাথে বৈঠকে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এই নির্দেশ দেন। তিনি বলেন, খাদ্য ও পণ্য পরিবহন চেইন অব্যাহত রাখতে নৌ কর্মকান্ড সচলে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। এক্ষেত্রে তিনি কার্গো ভেসেল মালিক এবং কন্টেইনার শিপ মালিকদের সহযোগিতা কামনা করেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শ্রমিকদের জীবন হুমকীর মুখে ফেলা যাবেনা। তাদেরকে যথাযথ সুরক্ষা দিয়ে কর্মকান্ড সচল রাখা হবে। কার্গো ভেসেল মালিকরা শ্রমিকদের সুরক্ষার বিষয়টি দেখবে। আমরা মালিকদের বিষয়গুলো দেখব। মালিকদের প্রণোদনার বিষয়টি সরকারকে অবহিত করা হবে। বৈঠকে অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, কার্গো ভেসেল মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক নুরুল হক ও সাংগঠনিক সম্পাদক জি এম সরওয়ার উপস্থিত ছিলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, সংকটে দেশের মানুষের সাথে থাকা দেশপ্রেমিকের পরিচয়। কার্গো ভেসেল মালিক, কন্টেইনার শিপ মালিক এবং নৌপুলিশের সহযোগিতায় অভ্যন্তরীণ নৌরুটে পণ্য পরিবহন অব্যাহত থাকবে। খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জীবন থেমে থাকবেনা। জীবন চলাচলের পদ্ধতির পরিবর্তন করতে হবে। গত এক মাসে আমাদের জীবন পরিচালনায় অনেক পরিবর্তন এসেছে। বর্তমান পরিস্থিতি উপলব্ধি করে চলতে হবে। শ্রমিকদের সুরক্ষা নিয়ে কার্যক্রম চালিয়ে যেতে হবে। শত প্রতিকুলতার মধ্যেও চলতে হবে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান