পণ্যের মান নিয়ে ছোট-বড় কারও ক্ষেত্রে আপস নেই : বিএসটিআই

পণ্যের মানের বিষয়ে ছোট-বড় কারো সঙ্গে কোনো আপস নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন। বিএসটিআই’র সেবাকে আরও জনবান্ধব ও সহজীকরণের লক্ষ্যে সোমবার (৯ মার্চ) তেজগাঁওয়ে ইনস্টিটিউশনের প্রধান কার্যালয়ে স্টেক হোল্ডারদের সঙ্গে গণশুনানিতে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএসটিআই মহাপরিচালক বলেন, বিএসটিআই মোবাইল কোর্ট এবং সার্ভিল্যান্স টিমের মাধ্যমে নকল ও নিম্নমানের পণ্যের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে। আমরা কোম্পানিগুলোকে ইতিমধ্যে লিখিতভাবে জানিয়েছি, প্রতি তিন মাস পরপর কোম্পানির ল্যাবরেটরিতে পণ্যের পরীক্ষণ সনদ বিএসটিআইকে প্রদান করতে হবে। পণ্যের মানোন্নয়নে কোম্পানিগুলোর অভ্যন্তরীণ মনিটরিং জোরদার করার বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।

গণশুনানিতে বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তাসহ নেসলে বাংলাদেশ লিমিটেড, প্রাণ আরএফএল গ্রুপ, ইউনলিভার বাংলাদেশ লিমিটেড, রেকিড বেনকাইজার, ইউনিমেড ইউনিহেলথ লিমিটেডসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ইনস্টিটিউশনের সেবা সম্পর্কে তাদের মতামত তুলে ধরেন এবং বিভিন্ন পরামর্শ দেন।

আজকের বাজার/এ.এ