পদ্মাসেতুর ৪২ শতাংশ কাজ সমাপ্ত : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর নির্মাণ কাজ কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে। প্রদত্ত প্রতিশ্রুতি অনুযায়ী পদ্মাসেতুর নির্মাণ কাজ যথা সময়ে শেষ হবে। পদ্মাসেতুর ৪২ শতাংশ কাজ সমাপ্ত হয়েছে।

রবিবার (১৬ এপ্রিল) দুপুরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগ এলাকার পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের পুর্নবাসন সাইটসমূহের মধ্যে ৪টি প্রাথমিক বিদ্যালয় এবং ৫টি স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করার সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জুন মাসের মধ্যেই পদ্মা সেতুর পিলারের ওপর সকল স্প্যান বসানোর কাজ শুরু হবে এবং ১৫ দিন পর পর নতুন স্প্যান বসানোর কাজ চলবে। মূল সেতুর ৬২টি পাইল ড্রাইভ সম্পন্ন হয়েছে। এর মধ্যে জাজিরা প্রান্তে ৩৮টি, মাওয়া প্রান্তে ১৪টি এবং ট্রানজিশন পিয়ার ১০টি। সেতুতে মোট ৪১টি স্প্যান বসবে। এছাড়া ৭টি স্প্যান (সুপার স্ট্রাকচার) কাজ শেষ হয়েছে। ৭টি স্প্যান স্থাপনের জন্য মাওয়া প্রান্তে প্রস্তুত আছে। ১২টি স্পেন তৈরির কাজ শেষ হয়েছে, যেগুলো শ্রীঘ্রই চীন থেকে বাংলাদেশে এসে পৌঁছাবে।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার সাহসী উদ্যোগের কারনেই পদ্মা সেতু এখন বাস্তবে রূপ ধারণ করছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ ২ আসনের এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি, সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পদ্মা সেতু প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম, বিগ্রেডিয়ার জেনারেল শাকিল আহম্মেদ প্রমুখ।