পর্যটন শিল্পের উন্নয়নে বড় বাঁধা অবকাঠমো : মেনন

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘পর্যটন শিল্পের ক্রমাগত উন্নতি হচ্ছে। এক্ষেত্রে প্রাইভেট সেক্টর ব্যাপক ভূমিকা রাখছে। তবে পর্যটনের সার্বিক উন্নয়নে বড় বাঁধা হচ্ছে অবকাঠমো।’ তিনি আরও বলেন, ‘দেশে পর্যটন শিল্পের বিকাশ ও উন্নয়নে বেসরকারি উদ্যোক্তাদেরকে আরো এগিয়ে আসতে হবে।’

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে স্থানীয় একটি হোটেল প্রাঙ্গণে নবগঠিত ময়মনসিংহ ট্যুরিজম ক্লাবের প্রথম নির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ময়মনসিংহ ট্যুরিজম ক্লাবের সভাপতি সফিক উল্লাহর সভাপতিত্বে এবং ময়মনসিংহ ট্যুরিজম ক্লাবের সাংগঠনিক সম্পাদক আব্দুর রব মোশাররফের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, মেয়র ইকরামুল হক টিটু, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) প্রথম সহ-সভাপতি রাফেউজ্জামান, ময়মনসিংহ ট্যুরিজম ক্লাবের খন্দকার শরীফ উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের পর্যটন শিল্পের সম্ভাবনাকে কাজে লাগানোর প্রত্যয়ে এবং দেশ, মানুষ ও প্রকৃতির প্রতি সামাজিক দায়বদ্ধতা থেকে বিশ্ব পর্যটন দিবসের শুভলগ্নে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে ‘ময়মনসিংহ ট্যুরিজম ক্লাব’।

সুত্র: দ্য রিপোর্ট