পাকিস্তানকে ১৭-০ গোলে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

অনূর্ধ্ব-১৮ সাফ নারী চ্যাম্পিয়নশিপে পাকিস্তানকে ১৭-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

রোববার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। খেলার প্রথমার্ধেই পাকিস্তানকে ৮ গোল দেয় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে দেয় আরো ৯ গোল।

শুরু থেকেই পাকিস্তানের জালে গোলের বন্যা বয়ে দিতে থাকে বাংলার মেয়েরা। অপরদিকে গোল ব্যবধান কমানো দূরের কথা মাঠের অর্ধ সীমানাও খুব একটা পার হতে পারেনি পাকিস্তানের মেয়েরা।

বাংলাদেশের পক্ষে স্ট্রাইকার স্বপ্না ৭টি, উইঙ্গার মার্জিয়া ৪টি, ডিফেন্ডার শিউলি আজম করেছেন ২ গোল। আর একটি করে গোল করেছেন তহুরা খাতুন, মৌসুমি, আঁখি খাতুন ও কৃষ্ণা রানী সরকার।

গত আগস্টে ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টের পর ভুটানে আজ আবারও সেই পাকিস্তানকে ১৭ গোলে বিধ্বস্ত করেছে বাংলাদেশের মেয়েরা।

গত ২৮ সেপ্টেম্বর শুরু হওয়া এই টুর্নামেন্টে গ্রুপে বাংলাদেশের সঙ্গী নেপাল ও পাকিস্তান। এর আগে টুর্নামেন্টের প্রথম দিনে পাকিস্তানকে ১২-০ গোলে হারিয়েছে নেপাল।

আজকের বাজার/এমএইচ