পাকিস্তানে বিধ্বস্ত বিমানটির ৪৮ জনের কেউ বেঁচে নেই

পাকিস্তানের বিধ্বস্ত বিমানটির আরোহীদের কেউ বেঁচে নেই বলে জানিয়েছে দেশটির সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। শেষ খবর পাওয়া পর্যন্ত বিমানটির ধ্বংসাবশেষ থেকে ৪৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক অবস্থায় বিমানটিতে ৪০ জন আরোহী ছিল বলে জানা গিয়েছিল। তবে কর্তৃপক্ষ জানিয়েছে, যাত্রী ও ক্রু মিলিয়ে বুধবার (৭ ডিসেম্বর) বিধ্বস্ত বিমানটিতে মোট ৪৮ জন আরোহী ছিল।

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) মুখপাত্র দানিয়াল জিলানির বরাত দিয়ে ডন পত্রিকা জানিয়েছে, তিনজন বিদেশি ও পাকিস্তানের জনপ্রিয় গায়ক জুনায়েদ জামশেদ এবং তার পরিবারের সদস্যসহ বিমানটিতে মোট ৪২ জন যাত্রী, ৫ জন ক্রু এবং একজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার ছিলেন। যাত্রীদের মধ্যে ৩১জন পুরুষ, ৯ জন নারী ও দুই শিশু ছিল।

পিআইএ’র চেয়ারম্যান বুধবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, দুর্ঘটনার কবলিত বিমানটির কোনো আরোহী বেঁচে নেই। অন্যদিকে, উদ্ধারকাজে অংশ নেওয়া একজন সরকারি কর্মকর্তা গণমাধ্যম জানিয়েছেন, আরোহীদের শরীরগুলো আগুনে ঝলসে যাওয়ায় নিহতদের সুনির্দিষ্ট করে চিহ্নিত করার উপায় নেই।

বুধবার পাকিস্তানের স্থানীয় সময় বিকেল ৪টার দিকে পিআইএ’র পিকে-৬৬১ বিমানটি পাকিস্তানের হাভেলিয়ান শহরের পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়। দুর্ঘটনার আধঘণ্টা আগে ৪৮ আরোহী নিয়ে চিত্রাল থেকে ইসলামাবাদের উদ্দেশে রওনা হয়েছিল বিমানটি। ইসলামাবাদের বেনজির ভুট্টো ইন্টারন্যাশনাল বিমানবন্দরে বিকেল ৪টা ৪০ মিনিটে এটির অবতরণ করার কথা ছিল।