পাকিস্তানে ভয়াবহ আগুনে ১১ জনের মৃত্যু

পাকিস্তানের লাহোরেএকটি পারফিউমের কারখানায় ভয়াবহ আগুন লাগে। যার জেরে মৃত্যু হয় কমপক্ষে ১১ জনের। এছাড়া আহত হয়ে হাসপাতালে রয়েছে আরও ২ জন।

জানা গিয়েছে, মঙ্গলবার একটি সিলিন্ডার ফেটে গিয়েই এই ভয়ঙ্কর আগুন লাগে। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, ভেঙে পড়ে ওই কারখানার ছাদ। যে ব্যক্তিরা সেই সময় কারখানায় কাজ করছিলেন তাঁরা চাপা পড়ে যায় ওই ধ্বংসাবশেষের নীচে। মৃত্যু হয় কমপক্ষে ১১ জনের। পাকিস্তানি সংবাদ মাধ্যমের তরফে এই খবর জানানো হয়েছে। খবর অনুযায়ী, উদ্ধারকাজ এখনও চলছে।

জানা গিয়েছে, যখন এই বিস্ফোরণ ঘটে ঠিক সে সময় ১৫ জন শ্রমিক ওই কারখানায় কাজ করছিলেন। স্থানীয়দের বক্তব্য অনুযায়ী, আগে তাঁরা ওই কারখানায় বিস্ফোরণের শব্দ শুনতে পায়। তারপরেই আগুনের লেলিহান শিখা দেখা যায়। তবে আগুনের গ্রাসে নয় বরং ছাদ ভেঙে পড়াতেই ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

হাসপাতাল মারফৎ খবর অনুযায়ী, যারা নিহত হয়েছেন তাঁদের মধ্যে রয়েছেন ৩৬ বছরের জামিল নামের এক যুবক, ৬৫ বছরের জাহিদ, জাহিদের স্ত্রী রাশিদা বিবি, মাত্র ৬ বছর বয়সের আরিবা, ৯ বছর বয়সের মসেস এবং ৪৫ বছরের ওই কারখানার মালিক। যে দুই জন আহত রয়েছেন, তাঁদের মধ্যে রয়েছেন আবিদ ও নাভেদ।

উদ্ধারকারী দলের পক্ষ থেকে রাণা ইজহার জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। পাশাপাশি তিনি জানিয়েছেন, ছাদ ভেঙে পড়াতেই এই হৃদয় বিদারক মৃত্যুর ঘটনা ঘটেছে।

আজকের বাজার/লুৎফর রহমান