পাবনায় দুপক্ষের সংঘর্ষে নারীসহ আহত ২০

পাবনার চাটমোহর উপজেলায় বিরোধপূর্ণ জমির ধান কাটাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে নারীসহ ২০ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (২১ মে) সকালে উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের বনগ্রামে এ ঘটনা ঘটে।

গুরুতর আহতরা হলেন, বনগ্রামের বিশু প্রাং (৬৫), মকবুল হোসেন (৫০), সাদ্দাম হোসেন (২১), শাহিন হোসেন (২৭), রঞ্জু প্রাং (৩৫), রঞ্জু প্রাং এর স্ত্রী রোজিনা খাতুন (৩২), মনিরুল ইসলাম (২০), শমসের আলী (৫৫), আহম্মদ আলীর স্ত্রী মমতা খাতুন (৪০), জোনাব আলীর স্ত্রী রোজিনা খাতুন (৩০), শুকুর আলী (৬০) ও জয়নাল হোসেন (২৭)।

পার্শ্বডাঙ্গা ইউনিয়ন পরিষদের মেম্বার লোকমান হোসেন ও প্রত্যক্ষদর্শীরা জানান, বনগ্রামের শমসের আলীর সঙ্গে তার ভাতিজা রঞ্জু প্রাংয়ের জমিজমা নিয়ে দীর্ঘদিনের বিরোধ। এ নিয়ে আদালতে মামলাও রয়েছে। সোমবার সকালে রঞ্জু প্রাং গং বিরোধপূর্ণ জমির ইরি ধান কাটতে গেলে শমসের আলী গং বাধা দেয়। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে।

সংঘর্ষে লাঠি, ফালা, হাঁসুয়া, ড্যাগারসহ দেশীয় অস্ত্র ব্যবহার করা হয়। রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্তত ২০ জন আহত হন। চাটমোহর থানার ওসি এস এম আহসান হাবীব জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। বর্তমানে আহতরা চিকিৎসাধীন। কোন পক্ষ থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আজকের বাজার/একেএ