পুঁজিবাজারে নিম্নমুখী প্রবণতা

আজকের বাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সোমবার,২৪এপ্রিল মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর কমেছে। এদিন বেলা সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে ২৫৯ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৬ পয়েন্ট কমে ৫ হাজার ৪১১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ২৫৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১০ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। লেনদেনের প্রথম আড়াই ঘণ্টায় সিএসইতে ১৪ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৬৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৭৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৯০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৭ টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮ টির।

আজকের বাজার:এলকে/এলকে/২৪এপ্রিল,২০১৭