পুঁজিবাজার উন্নয়নে যৌথভাবে কাজ করবে ডিএসই-সিএসই

পুঁজিবাজার উন্নয়নে যৌথভাবে কাজ করতে চায় দেশের উভয় স্টক এক্সচেঞ্জ ডিএসই ও সিএসই। আজ সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. একে আব্দুল মোমেনের নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধিদল ডিএসইর পরিচালনা পর্ষদের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় তারা একসাথে কাজ করার আগ্রহ ব্যক্ত করেন।

এসময় ডিএসইর চেয়ারম্যান ড. আবুল হাশেম বলেন, বিগত দিনগুলোতে উভয় স্টক এক্সচেঞ্জ দেশের পুঁজিবাজার উন্নয়নে এক সাথে কাজ করেছে। যার ফলে পুঁজিবাজার আজ এই অবস্থানে পৌঁছাতে পেরেছে। ২ স্টক এক্সচেঞ্জেরই উদ্দেশ্য পুঁজিবাজারের উন্নয়ন করা।

পুঁজিবাজার তথা বিনিয়োগকারীদের স্বার্থে যে কোনো উন্নয়নমূলক কাজ যৌথভাবে প্রস্তাবনা দেয়া হলে তার গুরুত্ব অনেকাংশে বৃদ্ধি পায় এবং বাস্তবায়নের গতিও বেড়ে যায়। এতে পুঁজিবাজারের প্রতি বিনিয়োগকারীদের আস্থা বহুগুণে বৃদ্ধি পায়।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার পুঁজিবাজার তথা সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে যৌথভাবে ট্রেডিং সফটওয়্যার তৈরি, ভালো মৌলভিত্তিসম্পন্ন কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্তির জন্য আর্থিক প্রণোদনা প্রদান, সামগ্রিক বাজার উন্নয়নে পণ্যের বৈচিত্র্যতা আনয়নের মাধ্যমে বাজারকে গতিশীল করা, ব্রোকারেজ হাউজগুলোর নতুন শাখা খোলার অনুমোদনসহ বেশ কিছু প্রস্তাবনা তুলে ধরেন।

এসময় উভয় স্টক এক্সচেঞ্জের পরিচালকসহ উর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।