পুরনো ঐতিহ্যে ফিরতে চায় বিএনপি-ফখরুল

আজকেরবাজার প্রতিবেদক: বিএনপি তার পুরোনো ঐতিহ্য ফিরিয়ে অানার লক্ষ্যে কাজ করছে বলে মন্তব করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কর্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপের সময় তিনি একথা জানান।

মির্জা ফখরুল বলেন, বিএনপি বিশ্বাস করে দলে নবীন ও প্রবীণদের সমন্বয়ে সে এতিহ্য ফেরে অানা সম্ভব।

হাওড়াঞ্চলকে দূর্গত এলাকা ঘোষণা করতে অাবারও সরকারের প্রতি অাহবান জানিয়ে তিনি বলেন, জনগণের প্রতি সরকারের কোনো দায়িত্ববোধ নেই, জনগণ বিচ্ছিন্ন, তাই সুনামগঞ্জসহ হাওড় অঞ্চলের মানুষের জন্য ভাবছে না সরকার।

দুর্নীতিকে সরকার জাতীয়করণ করেছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

বিএনপির নির্বাচনে অংশ গ্রহণ নিয়ে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, গ্রহনযোগ্য পরিবেশ তৈরি হলে বিএনপি নির্বাচনে যাবে । বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হামলা বন্ধ করতে হবে। সব নেতাকর্মীকে মুক্তি দিতে হবে, একই সাথে নির্বাচনকালীন সহায়ক সরকার, নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হতে হবে। নির্বাচনে লেবেল প্লেয়িং ফিল্ড তৈরি করারও দাবি জানান তিনি।
বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না বলে মন্তব্য করে তিনি বলেন, দ্রত নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা জনগণের সামনে তুলে ধরবে বিএনপি।

প্রধানমন্ত্রীর ভারত সফরের কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ভারতে গিয়ে এ সরকার শুধু দিয়ে এসেছে, কিছুই আনতে পারেনি। আমাদের ন্যায্য অধিকার তিস্তার পানিসহ অভিন্ন ৫৪টি নদীর পানির চুক্তি করতে পারেনি। কারন এ সরকারের জনগণের কোনো ভিত্তি নেই। ভারতকে খুশী করতেই রামপাল বিদ্যুৎ কেন্দ্র তৈরি করছে সরকার। জনগণের প্রতি দায়বদ্ধতা নেই বলেই এমন সিদ্ধান্ত নিতে পারছে সরকার।

আজকেরবাজার: এসআর/এলকে/২২এপ্রিল,২০১৭