পেসারদের নিয়ে আলাদা সেশন করলেন ওয়ালশ

অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে বর্তমানে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে কঠোর অনুশীলন করছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

চট্টগ্রাম পর্ব শেষে আবারো ঢাকায় ফিরেছে ক্রিকেটাররা। একদিন বিশ্রামে থেকে রবিবার থেকে আবারো অনুশীলন করেছে তারা। তবে এইদিনে ব্যাটিং অনুশীলনের পাশাপাশি বোলিং কোচ কোর্টনি ওয়ালশের বিশেষ ক্লাস করেছেন দলের পেসাররা, সেই ক্লাসে উপস্থিত ছিলেন বোলাররা।

মিরপুরের ক্রিকেট অ্যাকাডেমি মাঠে টানা দুই ঘন্টা বোলারদের নিয়ে কাজ করেছেন কোচ কোর্টনি। প্রত্যেক বোলারই ৯ ওভার করে বল করেছেন। ওয়ালশের বিশেষ ক্লাসের মূল কারণ ছিল চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচে বোলারদের পারফরম্যন্সে সন্তুষ্ট ছিলেন না কোচ, তাই তাঁদেরকে নিয়ে বিশেষ ক্লাস করেছেন তিনি। পাশাপাশি আসন্ন সিরিজে কিভাবে গুরুত্বপূর্ণ সময়ে কার্যকর ভূমিকা পালন করবে সেই বিষয়েও কথা বলেন ওয়ালশ।

তবে অন্যান্য পেসারদের চেয়ে প্রস্তুতি ম্যাচে উজ্জ্বল ছিলেন পেসার শফিউল ইসলাম। টিম মুশফিক দলের বিপক্ষে পাঁচ উইকেট তুলে নেন এই পেসার। মূলত আসন্ন টেস্ট সিরিজে গুরুত্বপূর্ণ সময়ে কিভাবে উইকেট নিবে সেটাই শিখিয়েছেন শীর্ষদের। এমনটাই জানান পেসার শফিউল।

“আমাদের এখানে টেস্ট ম্যাচে স্পিনাররাই কার্যকর ভূমিকা রাখতে পারে। সেই তুলনায় আমরা পেসাররা সেভাবে ব্রেকথ্রু এনে দিতে পারি না। পেসারদের অবশ্যই এই জায়গায় উন্নতি করার সুযোগ রয়েছে। এসব বিষয় শেখার সুযোগ করে দেয় বিশেষ ক্লাস।”

আজকের বাজার: সালি / ১৪ আগস্ট ২০১৭