প্যারিস হামলার দায় স্বীকার আইএসের

আজকেরবাজা ডেস্ক : ফ্রান্সের রাজধানী প্যারিসে হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। বার্তা সংস্থা বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনটিতে বলা হয়েছে, বৃহস্পতিবার রাতের হামলার এ ঘটনার পর আইএস স্বীকার করে বলেছে, ‘তাদের একজন “যোদ্ধা” হামলাটি চালিয়েছে।’

হামলাকারীর গাড়ি থেকে পাওয়া কাগজপত্র দেখে তাকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন ফরাসি কর্মকর্তারা। তবে তারা নাম প্রকাশ করেননি। স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, ৩৯ বছর বয়সী ওই হামলাকারী শহরতলীতেই বসবাস করতেন।

এদিকে দেশটির প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ বলেছেন, তার বিশ্বাস এটি একটি ‘সন্ত্রাসী’ হামলা। তিনি আরও বলেন, নিহত পুলিশ সদস্যকে রাষ্ট্রীয়ভাবে সম্মান জানানো হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার,২০ এপ্রিল রাতে প্রেসিডেন্ট নির্বাচনের ঠিক আগে প্যারিসে আততায়ীর গুলিতে একজন পুলিশ এবং পরে সম্ভাব্য হামলাকারী দুজন নিহত হওয়ার ঘটনা ঘটল। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই পুলিশ সদস্য।

পুলিশের একটি টহলদলের ওপর আচমকা একজন অস্ত্রধারী গুলি ছুড়লে ওই পুলিশ সদস্য মারা যান। এরপর পুলিশের গুলিতে সন্দেহভাজন হামলাকারী মারা যায়।

শহরের কেন্দ্রে যেখানে গোলাগুলি হয়েছে, পর্যটকদের কাছে বেশ জনপ্রিয় এলাকা বলে পরিচিত ‘দ্য চ্যাম্পস এলিসি’বন্ধ করে দেওয়া হয়েছে।

আজকেরবাজার:এলকে/এলকে/২১এপ্রিল,২০১৭