প্রতিপক্ষকে সব সময় শক্তিশালী মনে করতে হবে: প্রধানমন্ত্রী

দলের নেতা-কর্মীদের আত্মতুষ্টিতে না ভুগে সদা সর্তক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আত্মতুষ্টিতে ভোগা যাবে না, আত্মতুষ্টি মানেই পতন। প্রতিপক্ষকে সব সময় শক্তিশালী মনে করেই চলতে হবে।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে আজ সোমবার দেশে ফিরে গণভবনে দেওয়া সংবর্ধনার জবাবে এ আহ্বান জানান তিনি। একই সঙ্গে জনগণের কাছে সরকার ও দলীয় সাফল্য তুলে ধরতে বলেন তিনি।

নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, দলের সাফল্য সব জায়গায় তুলে ধরতে হবে। ভোটের অধিকার কেবল আওয়ামী লীগই প্রতিষ্ঠা করতে পেরেছে, সেটি জনগণকে বুঝাতে হবে।

ষড়যন্ত্র থেমে যায়নি-মন্তব্য করে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগকে শত বাধা-ষড়যন্ত্র মোকাবিলা করে ক্ষমতায় আসতে হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বলেই আজ আত্মমর্যায় প্রতিষ্ঠিত দেশ। জনসমর্থন ও একের পর এক ষড়যন্ত্র মোকাবিলা করতে পারায় টানা দু’মেয়াদে দেশের মর্যাদাপূর্ণ সব অর্জন সম্ভব হয়েছে। তবে ষড়যন্ত্রের এখনো শেষ হয়নি, এটা মাথায় রেখেই চলতে হবে।

এসময় গণভবনে আওয়ামী লীগের শীর্ষ নেতারা দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানান। গত ২৮ সেপ্টেম্বর ছিলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে সরকারি সফর শেষে সোমবার (১ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকায় পৌঁছান প্রধানমন্ত্রী। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে মন্ত্রীর পরিষদের সদস্যসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা স্বাগত জানান। বিমানবন্দর থেকে গণভবনে পৌঁছানোর পর প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানানো হয়।

এর আগে শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টা ২৪ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-০০১ যোগে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছেড়েছিলেন প্রধানমন্ত্রী।

আজকের বাজার/এমএইচ