প্রধানমন্ত্রী সাংবাদিকদের কল্যাণে ট্রাস্ট গঠন করেছেন : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বর্তমান সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের সাংবাদিকদের কল্যাণে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট গঠন করেছেন। যার মাধ্যমে সরকার অসুস্থ, অস্বচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিকদের বিশেষ আর্থিক ও চিকিৎসা সুবিধা প্রদান করছে।

তিনি বলেন, ইতোমধ্যে ১৮৮টি পত্রিকায় ৮ম ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়িত হয়েছে। ইতোমধ্যে ৯ম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ করা হয়েছে।
আজ জাতীয় সংসদে সরকারি দলের সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী এক প্রশ্নের উত্তরে তিনি সংসদকে এই তথ্য জানান। তথ্যমন্ত্রী আরো বলেন, ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়নকারী পত্রিকাসমূহে সমান হারে বিজ্ঞাপন প্রদান করার জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। চলচ্চিত্র শিল্পীদের জন্য একটি কল্যাণ ট্রাস্ট গঠনের কাজ এগিয়ে চলছে।

সরকারি দলের অপর সদস্য নূরুন্নবী চৌধুরীর অপর এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী আরো জানান, বর্তমান সরকার তথ্য প্রযুক্তি ভিত্তিক মানসম্পন্ন টেলিভিশন পরিচালনার জন্য আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে যুগোপযোগী করার জন্য ব্যাপক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এই লক্ষ্যে আধুনিক যান্ত্রপাতি ক্রয় ও বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান