শিরোপা উৎসব উদযাপন করল স্বাধীনতা সংঘ

রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই বীরশ্রেষ্ঠ শহীদ কমলাপুর স্টেডিয়াম রূপ নিল উল্লাসে। অগ্রণী ব্যাংককে হারাতে পারেনি স্বাধীনতা ক্রীড়া সংঘ। বীরশ্রেষ্ঠ শহীদ কমলাপুর স্টেডিয়ামে ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। চ্যাম্পিয়নশিপ লিগের চ্যাম্পিয়ন হতে এক পয়েন্টই প্রয়োজন ছিল স্বাধীনতার। ড্র করেই শিরোপা উৎসব উদযাপন করল স্বাধীনতার ফুটবলাররা। চ্যাম্পিয়ন লেখা ব্যানার নিয়ে কমলাপুর স্টেডিয়ামের শূন্য গ্যালারি প্রদক্ষিণের পাশাপাশি পানি ছিটিয়েও হয়েছে শিরোপা উল্লাস।

বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ (বিসিএল) হচ্ছে প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্তর। চ্যাম্পিয়নশিপ লিগের এবারের চ্যাম্পিয়ন দল আগামী প্রিমিয়ার লিগে খেলার সুযোগ পাবে। দুই মৌসুম আগে অবশ্য চ্যাম্পিয়নশিপ লিগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ উত্তর বারিধারা ও পুলিশ উভয় দল প্রিমিয়ারে খেলেছিল। এবার বাইলজে চ্যাম্পিয়নশিপ লিগ থেকে শুধু চ্যাম্পিয়ন দল খেলবে। চ্যাম্পিয়নশিপ থেকে প্রিমিয়ারে দল একটি হলেও এই স্তরে নিচের স্তরে রেলিগেটেড হবে দুটি দল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের শিরোপা জয় সময়ের অপেক্ষা মাত্র। নিচের স্তর চ্যাম্পিয়নশিপ লিগের শিরোপা নিশ্চিত হলো শেষ রাউন্ডে। সর্বশেষ রাউন্ডেও সমাপ্ত হতো না যদি আজ (রোববার) অগ্রণী ব্যাংক হারিয়ে দিত স্বাধীনতা সংঘকে। সেক্ষেত্রে নোফেল ও ফর্টিজের পয়েন্ট সমান হতো। স্বাধীনতা শেষ ম্যাচ ড্র করায় আর সেই জটিলতা হয়নি।