প্রিস্টনকে হারিয়ে প্রিমিয়ার লিগে ফেরা নিশ্চিত করলো ফুলহ্যাম

ইংলিশ চ্যাম্পিয়নশীপে মঙ্গলবার প্রিস্টন নর্থ এন্ডকে ঘরের মাঠে ৩-০ গোলে পরাজিত করে প্রিমিয়ার লিগে ফেরা নিশ্চিত করেছে ফুলহ্যাম।

গত বছর প্রিমিয়ার লিগ থেকে নীচে নেমে যাওয়া ফুলহ্যাম বর্তমানে ৪২ ম্যাচ শেষে ৮৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় টায়ারের চ্যাম্পিয়নশীপ টেবিলের শীর্ষে রয়েছে। এই প্রোমোশনের কারনে ফুলহ্যাম ২৪০ মিলিয়ন মার্কিন ডলারও অর্জন করবে।

ইংলিশ চ্যাম্পিয়নশীপের শীর্ষ দুই দল প্রতি বছর প্রিমিয়ার লিগে উন্নীত হবে। এছাড়া তৃতীয় থেকে ষষ্ঠ থাকা দলগুলোর মধ্যে প্লে-অফের মাধ্যমে তৃতীয় দলটি নির্ধারিত হবে।

এবার ফুলহ্যামকে ধরার জন্য একমাত্র নটিংহ্যাম ফরেস্ট কিছুটা লড়াই করেছিল। কিন্তু তারাও লন্ডনের দলটি থেকে ১৬ পয়েন্ট দুরে রয়েছে। বাকি থাকা পাঁচ ম্যাচের থেকে তারা সর্বোচ্চ ১৫ পয়েন্ট অর্জণ করতে পারবে।

লন্ডনের ক্রাভেন কটেজে কাল ম্যাচের ৯ মিনিটে আলেক্সান্দার মিট্রোভিচের গোলে এগিয়ে যায় স্বাগতিক ফুলহ্যাম। ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ফ্যাকিও কারভালহো। ৪১ মিনিটে মিট্রোভিচ নিজের দ্বিতীয় গোল করলে প্রথমার্ধেই কার্যত ফুলহ্যামের জয় নিশ্চিত হয়ে যায়।

এবারের মৌসুমে প্রায় প্রতিটি ম্যাচেই গোল পাওয়া এই সার্বিয়ানের হাত ধরেই ফুলহ্যামের প্রিমিয়ার লিগে উন্নীত তরান্বিত হয়েছে। পুরো মৌসুমে অপ্রতিরোধ্য ফুলহ্যামকে নিয়ে গত সপ্তাহে ডার্বি কাউন্টির বিপক্ষে পরাজয়ের পর কিছুটা শঙ্কা দেখা দিয়েছিল। এবারের মৌসুমে ৪২ ম্যাচে ফুলহ্যাম ৯৮ গোল করেছে, হজম করেছে মাত্র ৩৭টি।

ফুলহ্যামের সামনে পরবর্তী চ্যালেঞ্জ চ্যাম্পিয়নশীপ শিরোপা জয় করা। দ্বিতীয় স্থানে থাকা বোর্নেমাউথ নয় পয়েন্ট দুরে রয়েছে। ৭৭ পয়েন্ট সংগ্রহ করা বোর্নেমাউথের হাতে একটি ম্যাচও বেশী রয়েছে। ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে হাডার্সফিল্ড। ৭১ ও ৭০ পয়েন্ট নিয়ে পরের স্থানগুলোতে আছে যথাক্রমে লুটন টাউন ও ফরেস্ট। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান