প্রিয়াংকার ওপর ক্ষেপেছেন ভারতীয় দর্শকরা

যুক্তরাষ্ট্রের একটি টিভি সিরিজ নিয়ে সৃষ্টি হয়েছে বিতর্ক।ওই সিরিজের একটি পর্বকে কেন্দ্র করে বলিউড সুপারস্টার প্রিয়াংকা চোপড়ার ওপর চটেছেন ভারতীয় দর্শকরা।

ইন্টারন্যাশানাল এবিসি চ্যানেলে গোয়েন্দা কাহিনীর ওপর ভিত্তি করে তৈরি থ্রিলার কোয়ান্টিকোর সাম্প্রতিক একটি পর্বে দেখা যায় এর প্রধান চরিত্রে অভিনয় করা প্রিয়াংকা চোপড়া কাশ্মীরের ওপর অনুষ্ঠেয় এক সম্মেলনের আগে কয়েকজন হিন্দু উগ্রবাদীর একটি হামলার পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছেন। এরপর থেকেই বিক্ষোভ চলছে ভারতে। ব্যানার-পোস্টার নিয়ে রীতিমতো রাস্তায় নেমে গেছে ভারতীয় দর্শকরা।

বিক্ষোভ করে ভারতে প্রিয়াঙ্কা চোপড়াকে নিষিদ্ধ করারও দাবি তুলেছেন তারা।

তবে এর জবাবে প্রিয়াংকা টুইটবার্তায় নিজেকে একজন ‘গর্বিত ভারতীয়’ বলে উল্লেখ করেছেন এবং সিরিজের কাহিনীর কারণে কারও মনে আঘাত লেগে থাকলে তার জন্য দুঃখও প্রকাশ করেছেন। তিনি বলেন, কাউকে আঘাত করা তার কোনো উদ্দেশ্য ছিল না।

টুইটারে একজন লিখেছেন, প্রিয়াংকা চোপড়ার পাসপোর্ট বাতিল করা হোক। তাকে যেন ভারতে ঢুকতে দেয়া না হয়… আপনি হলিউডে থাকুন এবং পাকিস্তানিদের জুতা চাটতে থাকুন।

আবার অনেকে প্রিয়াংকা চোপড়ার পক্ষেও বলেছেন। তাদের অনেকে বলেছেন, এটি শুধু টেলিভিশনের একটি নাটক, যার সঙ্গে বাস্তবের কোনো সম্পর্ক নেই। এ রকম একটি কাল্পনিক কাহিনীর জন্য আপনি কেন ক্ষমা চাইছেন।

‘ব্লাড অফ রোমিও’ বা ‘রোমিওর রক্ত’ নামে এই পর্বটি প্রচারিত হয় গত ১ জুন। ওই পর্বে দেখা যায়, একজন এফবিআই গোয়েন্দা একটি সন্ত্রাসী হামলার পরিকল্পনা ভেঙে দিয়েছেন।

আজকের বাজার/আরআইএস