প্রিয়াঙ্কার ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত

প্রিয়াঙ্কা চোপড়া বলিউডের অন্যতম সফল অভিনেত্রী। কিন্তু এমনি এমনি এই চোখধাঁধানো সাফল্য আসেনি। প্রিয়াঙ্কা জানিয়েছেন, ক্যারিয়ারের গোড়ায় তাঁকে এইতরাজ ও ফ্যাশন-এর মতো সিনেমা না করার পরামর্শ দেওয়া হয়েছিল।

কিন্তু সেই পরামর্শ অগ্রাহ্য করেই ঝুঁকি নিয়েছিলেন তিনি। এতে দারুণ সাফল্য এসেছিল তার। প্রিয়াঙ্কা জানিয়েছেন, অল্প বয়সে তার কোনও দীর্ঘমেয়াদি পরিকল্পনা ছিল না। ফিল্ম জগত থেকে তিনি উঠে আসেননি। তাই তার ক্যারিয়ার জুড়েই রয়েছে ঝুঁকি নেওয়ার ঘটনা। তাঁর ক্যারিয়ার এই সমস্ত চ্যালেঞ্জিং সিদ্ধান্তে ভরা। তিনি বলেছেন, সিনেমা দুনিয়ার পথ খুঁজে নিতে তিনি বিভিন্ন ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন।

এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, তাঁর ওই সিদ্ধান্ত গুলি ঝুঁকির, তা তিনি জানতেন না। তার মতে, এই না-জানাটাই সবচেয়ে বড় ঝুঁকি। ২০০৪-এর এইতরাজ সিনেমায় নেগেটিভ চরিত্রে অভিনয় করেছিলেন প্রিয়াঙ্কা। তিনি জানিয়েছেন, অনেকেই ওই সময় ওই সিনেমায় অভিনয় না করতে বলেছিলেন। এতে তিনি ভয় পেয়ে গিয়েছিলেন।

২০০৮-এর সিনেমা ফ্যাশন-এর ক্ষেত্রেও একই ধরনের ঘটনা ঘটেছিল বলে জানিয়েছেন প্রিয়াঙ্কা। তাকে বলা হয়েছিল, মেয়েরা সাধারণত নারীকেন্দ্রিক সিনেমায় ক্যারিয়ারের শেষের দিকে পুরস্কার জেতার জন্য অভিনয় করেন। এ ধরনের হলিউডি ধাঁচের সিনেমার পরিবর্তে তাঁকে বড় তারকাদের সঙ্গে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছিল।

আজকের বাজার: আরআর/ ০৩ জানুয়ারি ২০১৮