ফমেকের পর্দা কেলেঙ্কারি: তদন্ত কমিটিকে ফুল দিয়ে বরণ

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে বিভিন্ন কাজের অনিয়ম তদন্তে গঠিত সংসদীয় কমিটির সদস্যরা হাসপাতালটি পরিদর্শনকালে তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানিয়েছে কর্তৃপক্ষ। ফরিদপুর মেডিকেলের দুর্নীতি তদন্তে গঠিত সংসদীয় কমিটি বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছায়।

এ তদন্ত কমিটির সদস্যরা হলেন- একাদশ জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক গঠিত এক নম্বর সাব-কমিটির আহ্বায়ক মুহিবুর রহমান মানিক এমপি (সুনামগঞ্জ-৫), আ ফ ম রুহুল হক এমপি (সাতক্ষীরা-৩), মনসুর রহমান এমপি (রাজশাহী-৫), মো. আব্দুল আজিজ এমপি (সিরাজগঞ্জ-৩), সৈয়দা জাকিরা নূর এমপি (কিশোরগঞ্জ-১) এবং স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব স্বপন বড়াল। ২০১২ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ক্রয় করা এবং সরবরাহকৃত যন্ত্রপাতি পরিদর্শন এবং মেডিকেল কলেজ হাসপাতাল কমিটির সাথে বৈঠক করতে ফরিদপুর যান তদন্ত কমিটির সদস্যরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, তদন্ত কমিটির সদস্যরা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ভবনের সম্মেলন কক্ষে মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ক্রয়কৃত ও সরবরাহকৃত যন্ত্রপাতি পরিদর্শন করেন এবং মেডিকেল কলেজ হাসপাতাল কমিটির সাথে রুদ্ধদ্বার বৈঠক করেন। তদন্ত কমিটি সূত্রে জানা যায়, আগামীকাল (বৃহস্পতিবার) তদন্ত কমিটির সদস্যরা দ্বিতীয় দিনের মতো তাদের কার্যক্রম পরিচালনা করবেন। হাসপাতালের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ওই কমিটি ক্রয় সংক্রান্ত বিষয়ে খোঁজ খবর নেবেন। তদন্ত কমিটিকে হাসপাতালের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে বলেও জানান তিনি। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান