ফরিদপুরে দুর্গা প্রতিমা ভাঙচুর, আটক ২

ফরিদপুরের বোয়ালমারীতে একটি মণ্ডপের দুর্গা প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সন্দেহভাজন দুই তরুণকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার সাতৈর ইউনিয়নের রামদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন-ওই গ্রামের বাসিন্দা নয়ন শেখ (২০) ও রাজু মৃধা (২৬)।

এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় কয়েকজন তরুণ ওই মণ্ডপে ঢুকে পূজার উদ্দেশ্যে নবনির্মিত দুর্গা ও স্বরসতী প্রতিমার মাথা ভেঙে ফেলে। এছাড়া সকল প্রতিমার হাত ও পা ভেঙে ব্যাপক ক্ষতি সাধন করে।

রামদিয়া কর্মকার পাড়া সার্বজনীন দুর্গাপূজা মণ্ডপের সভাপতি সুরেশ চন্দ্র কর্মকার জানান, গত শনিবার প্রতিমার রং করা শেষ হয়। রং করার পর তিন দিকে টিনের বেড়া যুক্ত মণ্ডপের সামনে কাপড় দিয়ে আড়াল করে রাখা হয়।

তিনি আরও জানান, মঙ্গলবার ওই মন্দিরের রক্ষণাবেক্ষণের দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা রাতের খাবার খেতে গেলে এই সুযোগে অজ্ঞাত দুস্কৃতিকারী প্রতিমা ভাঙচুর করে পালিয়ে যায়।

খবর পেয়ে পর রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঝোটন চন্দ, মধুখালী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আনিসুজ্জামান এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলামসহ উপজেলা পূজা উদযাপন কমিটির কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ফরিদপুর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অরুণ মণ্ডল জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় কার্যকর আইনগত ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসক অতুল সরকার এবং পুলিশ সুপার মো. আলিমুজ্জামানকে অবহিত করা হয়েছে।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, রাতেই পুলিশ ওই গ্রামে অভিযান চালিয়ে এ ভাঙচুরের ঘটনায় জড়িত সন্দেহে দুই তরুণকে আটক করেছে।

এ ঘটনায় ওই মণ্ডপের সাধারণ সম্পাদক মৃণাল কর্মকার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।