বগুড়ার ৪ শিক্ষানবিশ চিকিৎসককে শাস্তি

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগীর স্বজনদের মারধরের ঘটনায় চার শিক্ষানবিশ চিকিৎসকের শাস্তি হিসেবে ইন্টার্নশিপ ছয় মাসের জন‌্য স্থগিত করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা পরীক্ষিত চৌধুরী বৃহস্পতিবার এ তথ্য জানান। স্থগিতাদেশের মেয়াদ শেষে চার শিক্ষানবিশ চিকিৎসককে চারটি ভিন্ন মেডিকেল কলেজে তাদের ইন্টার্নশিপ শেষ করবেন বলেও জানান তিনি।

ওই চার শিক্ষানবিশ চিকিৎসকের মধ্যে ডা. মো. আশিকুজ্জামান আসিফ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে, ডা. নূরজাহান বিনতে ইসলাম নাজ দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে, ডা. এমএ আল মামুন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এবং ডা. মো. কুতুবউদ্দিন যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্নশিপ শেষ করবেন।

এক ইন্টার্নি চিকিৎসককে আপা বলায় গত ১৯ ফেব্রুয়ারি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগীর স্বজনদের ইন্টার্নি চিকিৎসকরা মারপিট করেন। এ ঘটনার পর স্বাস্থ্যমন্ত্রী ইন্টার্নি চিকিৎসদের ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছিলেন। এ ঘটনা তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বুধবার তদন্ত কমিটির সুপারিশ তুলে ধরে সাংবাদিকদের জানিয়েছিলেন, ইন্টার্নি চিকিৎসক কর্তৃক ঔদ্ধত্যপূর্ণ আচরণ ও রোগীর ছেলেকে শারীরিক নির্যাতন একটি গর্হিত কাজ বলে কমিটির কাছে প্রতীয়মান হয়েছে।

 

সুত্র: দ্য রিপোর্ট