বঙ্গবন্ধুর বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা: এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন তাঁর কন্যা শেখ হাসিনা। বাংলাদেশকে উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি।

আজ শনিবার সকালে শরীয়তপুরের নড়িয়ার ঘড়িষার ইউনিয়নে আওয়ামী লীগ ও রতœগর্ভা মা বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায়দের শাড়ি, লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট পাঠান, তেমনি দেশের মানুষকে নদীভাঙনের হাত থেকে রক্ষা করার জন্য কাজ করছেন, হাওর এলাকার কৃষকের মুখে হাঁসি ফোটাতেও কাজ করে চলেছেন। তিনি বয়স্কভাতা, বিধবাভাতা ও প্রতিবন্ধীভাতাসহ সকল সেবা শতভাগ নিশ্চিত করতে কাজ করে চলেছেন।

এনামুল হক শামীম বলেন, এমন জনবান্ধব প্রধানমন্ত্রী পৃথিবীতে বিরল। সততা, মেধা, যোগ্যতা, উন্নয়ন ও অগ্রগতির কারণে তিনি চারবার প্রধানমন্ত্রী হয়েছেন। আগামী নির্বাচনেও পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হয়ে পৃথিবীর ইতিহাসে বিরল রেকর্ড স্থাপন করবেন।

তিনি আরও বলেন, সামাজিক ও অর্থনৈতিক সব সূচকেই বাংলাদেশ এখন বিশ্বের জন্য এক আকর্ষণীয় দেশে পরিণত হয়েছে। বিশেষ করে বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন বিনিয়োগকারীদের এক নম্বর পছন্দের দেশ।

উপমন্ত্রী শামীম বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ পৌঁছে যাচ্ছে তার কাঙিখত গন্তব্যে। যে আধুনিক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তাঁরই জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা।

২০০৮ সাল থেকে টানা তিন মেয়াদে দেশের অর্থনৈতিক মহাপরিকল্পনা গ্রহণ করায় বিজয়ের ৫০ বছরে অর্থ ও বাণিজ্যের বিভিন্ন সূচকে বাংলাদেশের অর্জন বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছে। দারিদ্র্য দূরীকরণ,অর্থনৈতিক মুক্তি, রিজার্ভ, প্রবৃদ্ধি ও মাথাপিছু আয়ে উন্নত দেশগুলোকেও টেক্কা দিচ্ছে বাংলাদেশ।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, গ্রামাঞ্চলেও এখন ঘরে ঘরে বিদ্যুৎ। সব কিছু সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা স্বাধীনতার নেতৃত্বদানকারী রাজনৈতিক দল আওয়ামী লীগের হাল ধরেছিলেন বলেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অসীম সাহসিকতা আর মানবিকতা দিয়েই জয় করছেন সবকিছু। তাই এদেশের জনগণ একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি আস্থাশীল।

ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই পদ্মা সেতু হচ্ছে। শরীয়তপুরে ফোরলেন সড়ক হচ্ছে। শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় হচ্ছে। মেঘনা সেতু নির্মানের জন্য পরীক্ষা নিরীক্ষা চলছে। শরীয়তপুর জেলা সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। শরীয়তপুরের মানুষ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি চিরকৃতজ্ঞ।

এসময় তাঁর সঙ্গে ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদুজ্জামান, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, ঘড়িষার ইউপি চেয়ারম্যান আব্দুর রব খান, ভূমখাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন প্রমুখ।

এর আগে নড়িয়া উপজেলার কদমতলা এলাকায় ইম্পেরিয়াল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন করেন উপমন্ত্রী এনামুল হক শামীম। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান