বঙ্গবন্ধুর লালিত-স্বপ্ন বাস্তবায়নে তরুণ-প্রজন্মকে কাজ করতে হবে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহবান জানিয়েছেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ শনিবার নরসিংদীর বেলাবো উপজেলা-পরিষদ মিলনায়তনে গরীব,অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য-সামগ্রী বিতরণপূর্ব এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন শাহিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মোঃ গোলাম ইয়াহিয়া, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এ. বি. এম রুহুল আজাদ ও শিল্পমন্ত্রীর পিএস (উপসচিব) মোঃ আব্দুল ওয়াহেদ।

প্রতি বছরই শোকের মাস আগস্টে জাতি বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি বিশেষভাবে শ্রদ্ধা জানান-একথা স্মরণ করে নুরুল মজিদ মাহমুদ বলেন, এ বছর অতিমারী করোনার কারণে (কভিড-১৯) জাতীয় শোক দিবসের অনুষ্ঠানাদি পালনের পাশাপাশি করোনা ভাইরাস সঞ্চারণ প্রতিরোধেও সতর্কতা অবলম্বন করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনর নির্দেশনায় করোনা ভাইরাস প্রতিরোধে গ্রামে-গ্রামে কমিটি করা হয়েছে। এসব কমিটির নেতৃত্বে করোনা মহামারি রোধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদেরও মানুষের সুখ-দুঃখের সাথী হতে হবে।

শিল্পমন্ত্রী এ সময় সরকারের উন্নযন কার্যক্রম দেশের প্রতিটি জেলার গ্রাম-থেকে গ্রামান্তরে পৌঁছে দেয়ার জন্যও আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি উদাত্ব আহবান জানান। বেলাবো উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয় ও প্রেরণা ফাউন্ডেশনের সহযোগিতায় প্রায় ৪০০ জন গরীব,দুস্থ ও অসহায় মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান