বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে তরুণদের তাঁর আদর্শ ধারণ করতে হবে: খাদ্যমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁর আদর্শ ধারণ করতে তরুন প্রজন্মের প্রতি আহবান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি আজ বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষ্যে নওগাঁ জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত “ছোটদের বঙ্গবন্ধু ” শীর্ষক ওয়েবিনারে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।

সাধন চন্দ্র মজুমদার বলেন, বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা একইসূত্রে গাঁথা। বঙ্গবন্ধু দেশের মানুষকে ভালোবাসতেন। দেশের মানুষের কল্যাণই ছিলো তাঁর ব্রত। তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীরা ভেবেছিল তাঁকে হত্যা করলে ইতিহাস থেকে তাঁর নাম মুছে ফেলা যাবে। তাদের সে চক্রান্ত মিথ্যা প্রমাণিত হয়েছে। বঙ্গবন্ধু স্থান করে নিয়েছেন এদেশের মানুষের মনের মনি কোঠায়।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ড. মো: হুমায়ুন কবীর। সভাপতিত্ব করেন নওগার জেলা প্রশাসক মো. হারুন অর রশীদ। ওয়েবিনারে বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে বিস্তারিত আলোচনা করেন। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান