বঙ্গোপসাগরে ডুবন্ত জাহাজে ধাক্কা লেগে মালবাহী জাহাজডুবি

বঙ্গোপসাগরে ভাসানচরের অদূরে ডুবে থাকা একটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ‘এমভি হ্যাং গ্যাং-১’ নামের একটি মালবাহী লাইটার জাহাজ ডুবে গেছে। তবে এ ঘটনায় কারো প্রাণহানি হয়নি।

মঙ্গলবার সকাল ১০টার দিকে নোয়াখালীর হাতিয়ার ভাসানচরের অদুরে এ দুর্ঘটনা ঘটে। জাহাজটি চট্টগ্রাম থেকে পদ্মা সেতুর জন্য লোহার পাইপ নিয়ে যাচ্ছিল। পথিমধ্যে জাহাজটির স্টিয়ারিং ফেল করায় ডোবা জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়। জাহাজটি পরিচালনা করছে মেসার্স জেড শিপিং লাইন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উপপরিচালক মো. সেলিম জানান, গত শনিবার এমভি ফুলতলা-১ নামের একটি জাহাজ সাগরে ডুবে যায়। ওই স্থান এড়িয়ে চলার জন্য লাল বয়া দেয়া হয়েছিল। এমভি হ্যাং গ্যাং-১ জাহাজটি চট্টগ্রাম বন্দর থেকে পদ্মা সেতুর গ্যাসলাইনের পাইপ নিয়ে মাওয়ার দিকে যাচ্ছিল। পথিমধ্যে জাহাজটির স্টিয়ারিং (সুকান) ফেল করায় ডোবা এমভি ফুলতলা-১ জাহাজের সঙ্গে ধাক্কা লেগে এটিও ডুবে যায়।

বিআইডব্লিউটিএর এই কর্মকর্তা জানান, জাহাজটির নাবিকরা পাশের একটি জেলেদের নৌকায় ওঠেন। এতে কেউ হতাহত হননি। উল্লেখ্য. গত ১০ জুলাই সকালে হাতিয়া নতুন চ্যানেলের কাছে ডুবে থাকা বলগেটের সঙ্গে ধাক্কা লেগে ওই এলাকায় ডুবে যায় লাইটার জাহাজ ‘এমভি ফুলতলা-১। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান