বরিশালে শিক্ষার্থী‌দের বিক্ষোভ ফি মওকু‌ফের দাবিতে

বরিশালে সরকারি সৈয়দ হা‌তেম আলী ক‌লে‌জের অনার্স দ্বিতীয় ব‌র্ষের শিক্ষার্থী‌দের সেশন চার্জসহ সব ধর‌নের ফি মওকু‌ফের দাবি‌তে ঢাকা ব‌রিশাল কুয়াকাটা মহাসড়ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১১টার দি‌কে ঢাকা-ব‌রিশাল-কুয়াকাটা মহাসড়‌কে ব‌রিশাল নগরীর চৌমাথা এলাকায় তারা এই বিক্ষোভ করে। এতে করে ওই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভকারীরা জানান, ক‌রোনাকা‌লে অভিভাব‌কের আয় ক‌মে‌ছে। কা‌রোর আয় একেবা‌রে বন্ধ হ‌য়ে‌ গেছে। এই অবস্থায় জাতীয় বিশ্ব‌বিদ‌্যালয় থে‌কে নির্ধা‌রিত ফি ছাড়াও বাড়‌তি কিছু ফি যোগ ক‌রে‌ছে ক‌লেজ কর্তৃপক্ষ। ক‌রোনাকা‌লে যা প‌রি‌শোধ করা শিক্ষার্থী‌দের জন‌্য অসম্ভব হ‌য়ে দাঁড়ি‌য়ে‌ছে। এই অবস্থায় বিষয়‌টি ক‌লেজ কর্তৃপক্ষকে জানানোর পর কো‌নো ব‌্যবস্থা না নেয়ায় বাধ‌্য হ‌য়ে তারা আন্দোল‌নে নে‌মে‌ছে এবং একই কার‌ণে সড়ক অব‌রোধ ক‌রে‌ছে।

এদিকে, অবরোধের কারণে মহাসড়‌কে দীর্ঘ যানজট সৃ‌ষ্টি হ‌য়। বৃষ্টির ম‌ধ্যে এ সড়কে চলাচলকা‌রী অসংখ‌্য যানবাহন ও মানুষ ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌। পরে ক‌লেজ প্রশাসনের আশ্বা‌সের প্রেক্ষি‌তে আড়াই ঘণ্টা পর অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল স্বাভা‌বিক হয়। খবর-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান