বাংলাদেশে রেড অ্যালার্ট জারির পরিস্থিতি সৃষ্টি হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, বাংলাদেশে কোনো রেড অ্যালার্ট জারি হয়নি। সে ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়নি। কোনো হুমকিও নেই। তবে শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার পর বাংলদেশ সরকার সতর্ক আছে।

সোমবার দুপুরে বনানীতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী শেখ সেলিম এমপিকে শান্তনা দিয়ে বেরিয়ে যাওয়ার সময় তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, জায়ান চৌধুরীর লাশ মঙ্গলবার দেশে আসবে। আমাদের দেশে হলি আর্টিজানের ঘটনার পর জঙ্গিদের শক্ত হাতে দমন করা হয়েছে। বাংলাদেশে কোনো জঙ্গি তৎপরতা নেই। তাদের আর মাথাচাড়া দেওয়ার সুযোগ নেই।

প্রসঙ্গত, শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত হয়েছে ও জামাতা মশিউল হক চৌধুরী গুরুতর আহত হয়েছেন।

জানা গেছে, রোববার শ্রীলঙ্কায় ইস্টার সানডের প্রার্থনার সময় গির্জা ও পাঁচ তারকা হোটেলে সিরিজ বোমা হামলায় ৩৫ বিদেশীসহ অন্তত ২৯০ জন নিহত ও চার শতাধিক মানুষ আহত হন। এর মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত ও তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স গুরুতর আহত হন।

আজকের বাজার/এমএইচ