বারাকা সিকিউরিটিজের সিইও হলেন বরুন প্রসাদ পাল

বারাকা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা হলেন বরুন প্রসাদ পাল। বারাকা সিকিউরিটিজের এ যোগদানের পূর্বে তিনি বাংলাদেশ ফাইন্যান্স ক্যাপিটাল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

বরুন প্রসাদ পাল তার গতিশীল নেতৃত্বের জন্যে বাংলাদেশের ক্যাপিটাল মার্কেট ইন্ডাস্ট্রিতে বিশেষভাবে পরিচিত। তার রয়েছে প্রায় দুই যুগ ধরে ক্যাপিটাল মার্কেটে কাজ করার বাস্তব অভিজ্ঞতা। তিনি ব্যবসায়িক নীতি ও পদ্ধতি, ফিন-টেক, ঝুঁকি ব্যবস্থাপনা, মার্জিন ম্যানেজমেন্ট, পণ্য ও প্রক্রিয়ার বিকাশ এসব বিভিন্ন পদ্ধতি প্রয়োগ ও বাস্তবায়নের মাধ্যমে প্রতিষ্ঠানকে রূপান্তর ও গতিশীল করতে বিশেষভাবে সমাদৃত।

বিডি ফাইন্যান্স সিকিউরিটিজে চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার কর্মজীবন শুরু হয়, এ আর চৌধুরী সিকিউরিটিজ লি: এ বিজনেস অ্যাসোসিয়েট হিসেবে। এরপরে পিএফআই সিকিউরিটিজ লিমিটেড, প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড, আই আই ডি এফ সি লিমিটেড, রিলায়েন্স ব্রোকারেজ সার্ভিসেস লিমিটেডে বিভিন্ন গুরুত্বপূর্ণ পজিসনে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যায় স্নাতক সম্পন্ন করেছেন। এছাড়াও দেশ ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণের মাধ্যমে পুঁজিবাজার সম্পর্কে বিস্তর জ্ঞান লাভ করেন। এছাড়াও পুঁজিবাজার উন্নয়ন কার্যক্রম নিয়ে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন।

উল্লেখ্য, বারাকা সিকিউরিটিজ লিমিটেড পুজিঁবাজারে তালিকাভুক্ত কোম্পানি বারাকা পতেঙ্গা পাওয়ার লি: এর অঙ্গপ্রতিষ্ঠান।