বিএনপি নির্বাচনে না আসলে এটা হবে তাদের রাজনৈতিক আত্মহত্যা: বাণিজ্যমন্ত্রী

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি যদি অংশগ্রহণ না করে তাহলে তারা অস্তিত্ব সংকটে পড়বে। এটা হবে তাদের জন্য রাজনৈতিক আত্মহত্যা। নিশ্চয়ই বিএনপি রাজনৈতিক আত্মহত্যা করতে চাইবেনা।

বুধবার (১৩ জুন) দুপুরে জেলার বোরহানউদ্দিন পৌরসভায় অসহায় নারীদের মাঝে নতুন শাড়ি বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে দেড় হাজার দুস্থ নারীর মাঝে ঈদ বস্ত্র বিতরণ করা হয়।

তোফায়েল আহমেদ বলেন, বিএনপির পক্ষে কঠিন আন্দোলন-সংগ্রাম করা সম্ভব নয়। কারণ জ¦ালাও পোড়াও করে কোন লাভ হয়না। এটা তারা (বিএনপি) উপলব্ধি করেছে ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে। হরতাল অবরোধের নামে দেশকে ধ্বংস করতে চেয়ে ব্যর্থ হয়েছে। আগামীতেও তারা ব্যর্থ হবে।

আন্দোলনে যারা ব্যর্থ হয় তারা নির্বাচনেও পরাজিত হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত বর্তমান সরকারের মেয়াদ রয়েছে। এর আগের ৩ মাসের মধ্যে যে কোন সময়ে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে সংবিধান অনুযায়ি। বর্তমান সরকারের অধিনে নির্বাচন কমিশন দক্ষতা, নিষ্ঠা ও সততার সাথে সেই নির্বাচন পরিচালনা করবেন।

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আজ অনেক উচ্চতায় নিয়ে গেছেন। আজকে গ্রাম বাংলার এতো উন্নয়ন শেখ হাসিনার কল্যাণেই হচ্ছে। তাই নৌকায় ভোট দিলে শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রী হবেন এবং দেশের উন্নয়ন হবে।

এসময় উপস্থিত ছিলেন, বোরহানউদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাব্বতজান চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কুদ্দুস, সহকারী পুলিশ সুপার রাসেলুর রহমান, পৌর মেয়র মো: রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদসহ অন্যরা।

এর আগে মন্ত্রী উপজেলার কাচিয়া, কুতবা, পক্ষিয়া, টবগিসহ বিভিন্ন ইউনিয়নে মোট ১১ হাজার শাড়ি-লুঙ্গি বিতরণ করেন।

আজকের বাজার/এমএইচ