বিকাশে পাঠানো রেমিটেন্সে মিলছে ১ শতাংশ ক্যাশ বোনাস

বিদেশ থেকে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বিকাশে টাকা পাঠালে সরকারি ২ শতাংশ প্রণোদনার সাথে আরও ১ শতাংশ ক্যাশ বোনাস পাওয়া যাচ্ছে।

বিশ্বের ৯৩ দেশ থেকে ৪২ মানি ট্রান্সফার প্রতিষ্ঠান হয়ে বাংলাদেশের আট ব্যাংকের মাধ্যমে প্রায় পাঁচ কোটি বিকাশ গ্রাহকের অ্যাকাউন্টে রেমিটেন্স পাঠিয়ে এ ক্যাশ বোনাস পেতে পারেন প্রবাসীদের স্বজনরা।

অফারটি ১০ হাজার টাকা বা এরচেয়ে বেশি যে কোনো পরিমাণ রেমিটেন্স পাঠানোর জন্য প্রযোজ্য হবে। অফারটি চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত।

একজন গ্রাহক অফার চলাকালীন সময়ে মাসে দুইবার করে মোট চারবার এবং মাসে ১,২০০ টাকা করে সর্বোচ্চ ২,৪০০ টাকা বোনাস উপভোগ করতে পারবেন।

করোনার এ সময়ে ঘরে বসেই যে কোনো সময় যে কোনো স্থান থেকে রেমিটেন্স গ্রহণসহ সরকারি ২ শতাংশ প্রণোদনার পাশাপাশি বিকাশের আরও ১ শতাংশ ক্যাশ বোনাস প্রবাসী এবং তার স্বজনদের জন্য বাড়তি স্বস্তি বয়ে আনবে।

মূল্যবান সময় নষ্ট করে কোথাও না গিয়ে প্রবাসীরা অনলাইন বা ইন্টারনেট অথবা মোবাইল ওয়ালেটের মাধ্যমে অর্থ ট্রান্সফার করে ব্যাংকিং চ্যানেল হয়ে মুহূর্তেই তার প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্টে রেমিটেন্স পাঠিয়ে দিতে পারেন।

পাশাপাশি, দেশে প্রিয়জনরা মহামারির এ সময়ে অর্থ এবং সময় ব্যায় করে ব্যাংকে গিয়ে রেমিটেন্স তোলার পরিবর্তে বাড়ির কাছের এজেন্টের কাছ থেকে যে কোনো সময় ক্যাশ আউট করতে পারছেন।

এমনকি বিভিন্ন ইউটিলিটি সেবার বিল পরিশোধ, টাকা পাঠানো, মোবাইল রিচার্জ, শিক্ষা প্রতিষ্ঠান বা হাসপাতালের খরচ পরিশোধ, কেনাকাটা করাসহ অসংখ্য সেবা বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমেই নিতে পারেন গ্রাহক। এসব সুবিধার কারণে ক্রমশই জনপ্রিয় হয়ে উঠছে ব্যাংকিং চ্যানেল হয়ে বিকাশে রেমিটেন্স পাঠানোর সেবা।

এদিকে, যে প্রবাসীরা দূর থেকে প্রিয়জন ও দেশের জন্য রেমিটেন্স পাঠান, তাদের কিছুটা আনন্দ দেয়ার জন্য বিকাশ আগামী ১৮ ডিসেম্বর একটি অনলাইন কনসার্টের আয়োজন করেছে যেখানে সংগীত পরিবেশন করবেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পীরা।

এ কনসার্ট চলাকালীন সময়ে প্রবাসীরা তিনটি সহজ প্রশ্নের উত্তর দিয়ে দেশে থাকা তার প্রিয়জনদের জন্য জিতে নিতে পারবেন টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিনসহ ক্যাশ বোনাস।