বিজয় দিবসে সোশ্যাল ইসলামী ব্যাংকের ৩টি অনন্য আমানত স্কিম উদ্বোধন

সোশ্যাল ইসলামী ব্যাংক মহান বিজয় দিবস উপলক্ষ্যে নতুন ৩টি ভিন্নধর্মী আমানত স্কিম চালু করেছে। আজ ১৭ ডিসেম্বর ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্যাংকের চেয়ারম্যান ড. মোঃ মাহবুব উল আলম এই স্কিম তিনটির উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম এবং স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব আবু রেজা মোঃ ইয়াহিয়া। নতুন তিনটি স্কিম হচ্ছে এসআইবিএল প্রবাসী ডিপোজিট স্কিম, এসআইবিএল সিনিয়র সিটিজেট মাসিক বেনিফিট স্কিম এবং হকার্স ডিপোজিট ও ব্যবসা উন্নয়ন স্কিম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব আবু রেজা মোঃ ইয়াহিয়া এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মুহাম্মদ ফোরকানুল্লাহ এবং ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ । ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজিত এ অনুষ্ঠানে যুক্ত ছিলেন দেশব্যাপী বিস্তৃত ব্যাংকের ১৭৯টি শাখা ও ১৫৬টি উপশাখার প্রায় বিশ হাজার গ্রাহক।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান ড. মোঃ মাহবুব উল আলম বলেন, বিশ্বে ইসলামী ব্যাংকিং ব্যবস্থা হচ্ছে সবচেয়ে প্রগতিশীল একটি ব্যবস্থা যা এদেশেও মানুষের কল্যাণে নিবেদিত। তিনি আরও বলেন, একটি স্বার্থান্বেষী মহল ইসলামী ব্যাংকিংসহ দেশের সমগ্র ব্যাংকিং সেক্টরকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে। ব্যাংকে টাকা নাই বলে পরিকল্পিতভাবে অপপ্রচার করা হচ্ছে যা ব্যাংকিং ব্যবস্থাকে ক্ষতিগ্রস্ত করছে। এ অপপ্রচারে কান না দেবার আহবান জানিয়ে তিনি বলেন, দৃঢ়তার সাথে বলতে চাই কোনো ব্যাংকেই টাকার সংকট নেই।

সভাপতির বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম বলেন, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের চাহিদা ও প্রয়োজনীয়তা বিবেচনায় এনে নতুন নতুন সেবাপণ্য চালুর মাধ্যমে আমরা এসআইবিএলকে গণমানুষের ব্যাংকে পরিণত করছি। তিনি আরও বলেন, এসআইবিএল সম্পর্কে সম্প্রতি অসত্য সংবাদ কিছু গণমাধ্যমে প্রকাশিত হয়েছে, যা ভিত্তিহীন।